ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দিনাজপুর জেলা বিএনপির সভাপতিসহ আটক ৩৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
দিনাজপুর জেলা বিএনপির সভাপতিসহ আটক ৩৯

দিনাজপুর: দিনাজপুর জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলালসহ দলটির ৩৯ জনকে আটক করেছে পুলিশ।

 

বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে রোববার (২৯ অক্টোবর) সকালে শহরের জেল রোডে অবস্থিত জেলা বিএনপির কার্যালয় থেকে তাকে আটক করা হয়।

 


সদর থানায় চারজন, ঘোড়াঘাটে নয়জন, বিরামপুরে ১২ জন, বিরলে দুজন, কাহারোলে একজন, চিরিরবন্দর তিনজন, পার্বতীপুরে দুজন, বীরগঞ্জে দুজন ও নবাবগঞ্জে তিনজনসহ মোট ৩৯ জনকে আটক করেছে পুলিশ।  এর মধ্যে দিনাজপুর জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান ও বিরল উপজেলা যুবদল নেতা নুরুজ্জামান রয়েছেন।

বিএনপির সভাপতিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে জানান দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ। তিনি জানান, মোফাজ্জল হোসেন দুলাল কোনো নাশকতায় ইন্ধন দিচ্ছেন কিনা কিংবা তিনি নাশকতায় জড়িত কিনা এ বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে। জেলা পুলিশের বিভিন্ন মাধ্যম থেকে খোঁজখবর নেওয়া হচ্ছে। নাশকতা কিংবা নাশকতায় ইন্ধন যোগানোর প্রমাণ পেলে তাকে গ্রেফতার দেখানো হবে।


অপরদিকে সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিলেও দিনাজপুরে কোনো দলের নেতাকর্মীদের মাঠে দেখা যায়নি। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত দিনাজপুরের কোথায় কোনো দলের মিছিল কিংবা পিকেটিং চোখে পড়েনি। হরতাল ডাকা হলেও জনজীবনে প্রভাব নেই কোনো। যানবাহন চলছে স্বাভাবিকভাবেই। এছাড়া শহরের সব ধরনের দোকান পাট রাখতে দেখা গেছে।

এদিন সকাল থেকে দিনাজপুর শহরের কলেজ মোড়, বাসস্ট্যান্ড, সুইহারী মোড়, হাসপাতাল মোড়, লিলির মোড়, মডার্ন মোড়, জেলরোডসহ বিভিন্ন এলাকায় ঘুরে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার তথ্য পাওয়া যায়নি। এসব মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে।  

তবে জেলা থেকে দূরপাল্লার কোনো বাস দিনাজপুরে আসতে বা ছেড়ে যেতে দেখা যায়নি। জেলার রাস্তাঘাটগুলোতে টহল দিচ্ছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ