ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির আন্দোলনের মতো বাইডেনের উপদেষ্টাও ভুয়া: কাদের 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
বিএনপির আন্দোলনের মতো বাইডেনের উপদেষ্টাও ভুয়া: কাদের  আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে বক্তব্য রাখছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ইনসেটে বাইডেনের কথিত উপদেষ্টা মিয়া আরেফী

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলনের মতো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টাও ভুয়া। কোন অবস্থানই নেই।

রোববার (২৯ অক্টোবর) রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে তিনি এ মন্তব্য করেছেন।  

ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চিরাচরিত সন্ত্রাসী ব্যবস্থায় ফিরে গেছে। নিষ্ঠুরভাবে হামলা চালিয়ে পুলিশ সদস্যকে হত্যা, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, সাংবাদিকদের ওপর হামলা তারেক রহমানের টেকব্যাক বাংলাদেশের স্বরূপ। কানাডার ফেডারেল আদালত ৬ বার এই সংগঠনকে সন্ত্রাসী সংগঠন হিসেবে রায় দিয়েছে।  

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ফারুক খান, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, শাহজাহান খান, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আফজাল হোসেন ও আহমেদ হোসেন, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপিসহ কেন্দ্রীয় কমিটির সম্পাদকীয় ও সদস্যসহ অন্যান্য নেতৃবৃন্দ।  

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়ে শনিবার বিকেলে বিএনপি কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন মিয়া আরেফী নামে এক ব্যক্তি। বাংলাদেশি বংশোদ্ভূত এই মার্কিন নাগরিকের পুরো নাম মিয়া জাহেদুল ইসলাম আরেফী।

বাংলাদেশ পরিস্থিতি নিয়ে ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসসহ যুক্তরাষ্ট্রের কোন কোন ব্যক্তিকে বার্তা পাঠিয়েছেন, সেই তথ্য তুলে ধরেন মিয়া আরেফী। এ সময় বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন তার পাশে বসা ছিলেন।

ঢাকার নয়াপল্টনে বিএনপির সমাবেশ ও সংঘাতের পর পরিস্থিতি দেখতে যুক্তরাষ্ট্রের দল ওই এলাকা পরিদর্শন করেছেন বলে খবর ছড়িয়ে পড়ে। তবে এ খবর নাকচ করেছে যুক্তরাষ্ট্র দূতাবাস।

শনিবার সন্ধ্যায় এ বিষয়ে জানতে চাইলে যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র স্টিফেন ইবেলি বলেন, এ ধরনের খবর পুরোপুরি অসত্য।

এরপর বাইডেনের উপদেষ্টা পরিচয়ে বিএনপি কার্যালয়ে ব্রিফিং করা ব্যক্তির বিষয়ে যুক্তরাষ্ট্র দূতাবাসের কাছে সাংবাদিকরা জানতে চান—কে এই ব্যক্তি? তিনি কোন দলের হয়ে কাজ করছেন?

জবাবে যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র বলেন, ‘ওই ভদ্রলোক যুক্তরাষ্ট্র সরকারের হয়ে কথা বলছেন না। তিনি একজন বেসরকারি ব্যক্তি। ’

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এনবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।