ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

অবরোধের প্রভাব নেই বরিশালে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
অবরোধের প্রভাব নেই বরিশালে সড়কে চলছে গাড়ি।

বরিশাল: তিন দিনের অবরোধ কর্মসূচি দিয়েছে বিএনপি ও জামায়াতে ইসলামী। তবে হরতালের পর অবরোধে তেমন কোনো প্রভাব নেই বরিশালে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অন্য দিনের মতোই স্বাভাবিক দিন পার করছেন বরিশালবাসী।  

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকে বরিশাল নগরের কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ ও রূপাতলী থেকে অভ্যন্তরীণ রুটের সব বাস চলাচল করছে স্বাভাবিক নিয়মে।  যাত্রী কম থাকায় কিছুটা ছন্দপতন ঘটেছে ঢাকাসহ দূরপাল্লার বাস চলাচলে। যদিও বরিশাল নদীবন্দর থেকে ভোলাসহ সব রুটের নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে।

নৌযান শ্রমিক নয়ন বাংলানিউজকে জানান, সকালে যাত্রীদের চাপ ছিল অভ্যন্তরীণ রুটের লঞ্চগুলোতে।  তবে ৯টার দিকে কিছুটা কমেছে।

এদিকে অন্যদিনের মতোই নগরের অভ্যন্তরীণ সড়কগুলোতে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। সকাল থেকেই সাগরদী বাজার, বাংলা বাজার, নতুন বাজার, বটতলা ও চৌমাথা বাজার কেন্দ্রীক সড়কে যানজট দেখা দিয়েছে। যথা নিয়মে দোকানপাট খুলেছেন ব্যবসায়ীরা, অফিস-আদালতের পাশাপাশি শিক্ষা কার্যক্রমও স্বাভাবিক রয়েছে।

সড়কগুলোতে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ, নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া নগরজুড়ে টহল অব্যাহত রয়েছে। আর কাউকে সন্দেহ হলেই তল্লাশিও করা হচ্ছে বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার নাফিছুর রহমান।

এদিকে মহাসড়কে টহল কার্যক্রম পরিচালনা করছে র‌্যাবের সদস্যরা। সেই সঙ্গে নগরে সতর্ক অবস্থানে রয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

গেল মধ্যরাতে সোমবার (৩১ অক্টোবর) বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নেতৃত্বে নগরে মোটরসাইকেল মহড়া দেওয়া হয়েছে। এ সময় বিএনপি-জামায়াতের নৈরাজ্য, অবরোধের প্রতিবাদে ও দলের পক্ষে বিভিন্ন স্লোগানও দেন নেতাকর্মীরা।
 
সোমবার রাত সোয়া ১২টার দিকে কয়েকশত মোটরসাইকেলে নেতাকর্মীদের নিয়ে এ মহড়া শুরু করেন তিনি।

সর্বশেষ রাত দেড়টা পর্যন্ত নগরের বিভিন্ন সড়কের পাশাপাশি বরিশাল-ঢাকা মহাসড়কও প্রদক্ষিণ করছিলেন তারা।  

এতে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ব্যতীত, মহানগর ও বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা ছাড়াও, মহানগর-জেলা ছাত্রলীগ এবং শ্রমিকলীগের নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার রাতে নগরের পোর্ট রোডে নেতাকর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদে ঝটিকা বিক্ষোভ মিছিল করেছেন মহানগর জামায়াতের নেতারা।  এর বাইরে মঙ্গলবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিএনপি-জামায়াতের কোনো মিছিল বা পিকেটিং করার খবর নগর ও জেলার কোথাও থেকে পাওয়া যায়নি। যদিও সোমবার বিকেল থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ডজনখানেকের বেশি বিএনপি-জামায়াতের নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।  

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।