ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে মাঠে ছিল না জামায়াত, কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
ময়মনসিংহে মাঠে ছিল না জামায়াত, কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  

ময়মনসিংহ: বিএনপি-জামায়াতের ডাকা টানা তিনদিনের অবরোধের প্রথম দিন মঙ্গলবার (৩১ অক্টোবর) রাজপথে দেখা যায়নি জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের। তবে জেলার বিভিন্ন স্থানে অবরোধ সমর্থনে ঝটিকা মিছিল করে দ্রুত উধাও হয়ে গেছেন বিএনপির নেতাকর্মীরা।

 

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলার সব উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নেতৃত্বে গঠিত টিম মাঠে কাজ করেছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) মো. মোস্তাফিজার রহমান।

এর মধ্যে ময়মনসিংহ নগরে আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আলাদা করে টহল দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসব টিমে মোট দুই প্লাটুন বিজিবি, ২০ প্লাটুন র‌্যাব, ১৯৮ জন আনসার এবং ডিবি ও থানা পুলিশের পর্যাপ্ত সংখ্যক সদস্য কাজ করেছে বলেও জানান তিনি।    

ফলে প্রশাসনের কঠোর নজরদারিতে জেলার কোথাও এখন কোনো সংঘর্ষ হয়নি। নগরের সড়কগুলোতে ছোট ছোট যানবাহন চলাচল ছিল স্বাভাবিক। তবে যাত্রী সংকটে ঢাকা-ময়মনসিংহ, নেত্রকোনা ও কিশোরগঞ্জ মহাসড়কে বড় যানবাহন চলাচল করেনি তেমন।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একাধিক নেতা বাংলানিউজকে জানান, বিএনপি নেতাকর্মীদের ব্যাপক ধরপাকড় করা হচ্ছে। অসংখ্য নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন। ফলে বিএনপি নেতাকর্মীরা মাঠে নামতে পারছেন না। তবে বিচ্ছিন্নভাবে জেলার বিভিন্ন স্থানে অবরোধ সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।  

তবে অবরোধের মাঠে জামায়াতের অবস্থান বিষয়ে জানতে যোগাযোগের চেষ্টা করেও জামায়াতে ইসলামীর কোনো নেতার বক্তব্য পাওয়া যায়নি।

ঢাকায় গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে৩১ অক্টোবর থেকে নভেম্বর পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি ডেকেছে বিএনপি তাদের পাশাপাশি জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টিসহ কয়েকটি দল-জোটও অবরোধ কর্মসূচি ঘোষণা বা সমর্থন দিয়েছে

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।