ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

টাঙ্গাইলে ভাসানীর নাতিসহ বিএনপির ৭ নেতা রিমান্ডে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
টাঙ্গাইলে ভাসানীর নাতিসহ বিএনপির ৭  নেতা রিমান্ডে 

টাঙ্গাইল: টাঙ্গাইলে নাশকতার মামলায় গ্রেপ্তারকৃত বিএনপি ও এর অন্যান্য সহযোগী সংগঠনের সাত নেতাকে একদিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। এ সাত নেতার মধ্যে মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর নাতি রয়েছেন।

 

সোমবার (০৬ নভেম্বর) দুপুরে টাঙ্গাইল সদর আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বাদল কুমার চন্দ শুনানি শেষে তাদের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে নেওয়া নেতারা হলেন- জেলা বিএনপির সাবেক সদস্য সচিব ও মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর নাতি মাহমুদুল হক সানু, জেলা মৎস্যজীবী দলের সদস্য সচিব মোস্তফা কামাল, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সৈয়দ হাবিবুল আলম শাতিল, জেলা ছাত্রদলের সদস্য সচিব আব্দুল বাতেন, যুগ্ম আহ্বায়ক রাইসুল ইসলাম রুবেল, টাঙ্গাইল শহর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শাহীন আকন্দ ও বিএনপি কর্মী মো. সাদন।  

তাদের মধ্যে মাহমুদুল হক টাঙ্গাইল পৌরসভার গত নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিনি ভাসানীর মেয়ের ঘরের নাতি এবং মাওলানা ভাসানী ফাউন্ডেশনের মহাসচিব।

বিএনপির ডাকা অবরোধের সমর্থনে রোববার সকালে টাঙ্গাইলের করটিয়া বাইপাস এলাকায় কর্মসূচি পালন করতে গেলে পুলিশ এ সাতজনের মধ্যে পাঁচজনকে গ্রেপ্তার করে। পরে শহর থেকে গ্রেপ্তার করা হয় আরও দুই নেতাকে। ২৯ অক্টোবর টাঙ্গাইল সদর থানার একটি নাশকতার মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।  

জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিন করে রিমান্ড আবেদন করে পুলিশ রোববার তাদের আদালতে পাঠায়। আদালত ওই দিন তাদের জেলহাজতে পাঠিয়ে দেন। আসামিদের উপস্থিতিতে সোমবার রিমান্ড আবেদনের শুনানি শেষে তাদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

কোর্ট পুলিশের পরিদর্শক তানবীর আহমদ এসব তথ্য জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।