ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের প্রথম কনভেশন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের প্রথম কনভেশন অনুষ্ঠিত

ঢাকা: নতুন রাজনৈতিক দল প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের প্রথম কনভেশন অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (১২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে প্রথম কনভেশন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, বিকল্প ধারা বাংলাদেশের সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত মেজর আব্দুল মান্নান, দলটির প্রেসিডিয়াম সদস্য মাজহারুল শাহ চৌধুরী, তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার, বিএনএম’র যুগ্ম আহ্বায়ক এম সরোয়ার হোসেন প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের সভাপতি নাজিম উদ্দিন।  

অনুষ্ঠানে রাশেদ খান মেনন বলেন, নির্বাচন সুখময় হবে, এটা মনে করার কোনো কারণ নেই। আমাদের দাবি জনগণ যাতে ভোটাধিকার প্রয়োগ করতে পারে তারজন্য একটি অবাধ নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা। জ্বালাও-পোড়াও যেমন গ্রহণযোগ্য না তেমন গণগ্রেপ্তারও গ্রহণযোগ্য না। এসবের মধ্যে একটি ভয়ের পরিবেশ সৃষ্টি করা হয়। এটা ঠিক, আগুন দিয়ে গাড়ি পুড়িয়ে ও সন্ত্রাসী কর্মকাণ্ড করে সরকার পরিবর্তন করা সম্ভব হয় না।

তৃণমূল বিএনপি মহাসচিব তৈমূর আলম খন্দকার বলেন, নির্বাচনটা গণমুখী হওয়া দরকার। আজ যারা রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার হচ্ছে তাদের ভাগ্যের উন্নয়ন হওয়া দরকার। সে ধরনের একটি পদ্ধতি আমাদের চালু করার দরকার। রাস্তায় বাস জ্বালানো, গাড়ি পোড়ানো এগুলো কোনো সমাধান না। যদি সমাধান হতো তাহলে ২০১৪ ও ২০১৮ সালেই হতো। এর পাশাপাশি গণহারে গ্রেপ্তার করাও কোনো সমাধান না।

‘মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ি’ স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত এ আয়োজনে বক্তারা বলেন, অপরাজনীতির কারণে ব্যবসায়িক সিন্ডিকেট ভাঙা যাচ্ছে না। আর এ কারণেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না নিত্যপণ্যের বাজার।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।