ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তফসিল ঘোষণা করলে জটিল অবস্থার সৃষ্টি হবে: ব্যারিস্টার খোকন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
তফসিল ঘোষণা করলে জটিল অবস্থার সৃষ্টি হবে: ব্যারিস্টার খোকন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন

ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণা করলে আরও জটিল অবস্থার সৃষ্টি হবে।  

বুধবার বুধবার (১৫ নভেম্বর) সুপ্রিম কোর্ট অ্যানেক্স ভবনের সামনে এক ব্রিফিংয়ে এই মন্তব্য করেন তিনি।

 

মাহবুব উদ্দিন খোকন বলেন, তফসিল ঘোষণা করলে নির্বাচন কমিশন জনগণের বিরুদ্ধে অবস্থান নিচ্ছে বলেও মনে করি। এতে দেশে জটিল অবস্থার সৃষ্টি হবে। রাজনীতিতে জটিল অবস্থা সৃষ্টির জন্য পুরোপুরি দায়ী হবেন প্রধান নির্বাচন কমিশনার এবং চারজন নির্বাচন কমিশনার।  

এজন্য কমিশনকে তফসিল ঘোষণা থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।  

এদিকে নির্বাচন কমিশন জানিয়েছে আজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হবে। সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বুধবার মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

ইসি সচিব বলেন, বিকেল ৫টায় কমিশনের ২৬তম কমিশন অনুষ্ঠিত হবে। কমিশনের সভা শেষে সন্ধ্যা ৭টায় বাংলাদেশ টেলিভিশন ও বেতারে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকে বিভিন্ন অংশীজনের সঙ্গে সভা করে একটি রোডম্যাপ ঘোষণা করেছে। ঘোষিত রোডম্যাপের ধারাবাহিকতা অনুযায়ী আজ দ্বাদশ জাতীয় সংসদের পূর্ণাঙ্গ তফসিল দেওয়া হবে। এটি টেলিভিশন ও বেতারের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
ইএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।