ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকীতে সন্তোষে গণসংহতির শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকীতে সন্তোষে গণসংহতির শ্রদ্ধা

ঢাকা: মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে তাঁর মাজারে শ্রদ্ধা নিবেদন করেছে গণসংহতি আন্দোলন।

শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ১১টায় গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেলের নেতৃত্বে দলটির নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে আবুল হাসান রুবেল বলেন, বাংলাদেশে বর্তমান সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে দেশে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। জনগণ গণতন্ত্র ও ভোটাধিকারের লড়াই করছে। সরকার একতরফা তফসিল ঘোষণা করে ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন করার চেষ্টা করছে। এবার জনগণ তাদের এই নীলনকশা সফল হতে দেবে না। লড়াই করে অধিকার আদায় করে নিতে হয়, জনগণ এবার লড়াই করে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠা করবে।

মওলানা ভাসানীর রাজনৈতিক সংগ্রাম প্রসঙ্গে গণসংহতি আন্দোলনের এই নেতা বলেন, মওলানা ভাসানী আজীবন মানুষের মুক্তির সংগ্রাম করেছেন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ সংগঠিত করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। কিন্তু ইতিহাসের একব্যক্তি কেন্দ্রিক বয়ান তৈরি করে অন্য সবার মতো তাঁর ভূমিকাকেও আড়াল করা হয়েছে। কিন্তু গণমানুষ তাঁর সংগ্রামের প্রয়োজনেই মওলানা ভাসানীকে তাদের সংগ্রামের কেন্দ্রীয় ভূমিকায় নিয়ে এসেছেন। গণমানুষের মুক্তির সংগ্রামে মওলানা ভাসানী বেঁচে থাকবেন, আমরা মানুষের মুক্তির সংগ্রাম চালিয়ে যাব।

মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মাজারে শ্রদ্ধাঞ্জলি অর্পণের সময় উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য দেওয়ান আবদুর রশীদ নীলু, মনির উদ্দীন পাপ্পু, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈকত আরিফ, সহ-সাধারণ সম্পাদক ফাতেমা রহমান বিথী, দপ্তর সম্পাদক অনুপম রায় রূপক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।