ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে পুলিশের ধাওয়ায় বিএনপির মিছিল ছত্রভঙ্গ, আটক ৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
রাজশাহীতে পুলিশের ধাওয়ায় বিএনপির মিছিল ছত্রভঙ্গ, আটক ৫

রাজশাহী: ৪৮ ঘণ্টার হরতাল সমর্থনে রাজশাহীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। এ সময় পুলিশ তাদের ধাওয়া দিলে বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।

শনিবার (১৮ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে মহানগরীর সাহেববাজার আরডিএর মার্কেটের সামনে এ বিক্ষোভ মিছিল করেন তারা। মিছিলে নেতৃত্ব দেন মহানগর মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ইশা।

রোববার (১৯ নভেম্বর) থেকে শুরু হতে যাওয়া ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে বিএনপির নেতাদের শনিবার রাতে মিছিল বের করলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের পেছন থেকে ধাওয়া দেয়। এ সময় বিক্ষোভ মিছিল থেকে পাঁচ নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে তাদের বোয়ালিয়া থানায় নিয়ে যাওয়া হয়।

বিক্ষোভ মিছিলে মহানগর বিএনপির সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলসহ নেতারা উপস্থিত ছিলেন। বিক্ষোভ মিছিলের সময় পুলিশের বাধা দেওয়া দিলে ঘটনাস্থলে পড়ে গিয়ে রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ইশা আহত হন।

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, শনিবার রাতে বিএনপির কিছু নেতাকর্মী হঠাৎ জড়ো হয়ে হরতালে সমর্থনে মিছিল বের করেন। পরে নাশকতার আশঙ্কায় পুলিশ মিছিল করতে বাধা দেয়। এ সময় উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ ধাওয়া দিয়ে সবাইকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় নেতাকর্মীর আশপাশের সড়কে দিয়ে দৌড়ে পালিয়ে গেলেও পুলিশ পেছন থেকে পাঁচ নেতাকর্মীকে আটক করে। তাদের থানায় নেওয়া হয়েছে। রাতে জিজ্ঞাসাবাদ শেষে পরে আইনি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে হরতালের সমর্থনে শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মহানগরীর শিরোইল এলাকায় থাকা শুভ পেট্রল পাম্পের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে বিএনপির নেতাকর্মীরা। প্রথমে হরতার সমর্থনকারীরা জয়বাংলা স্লোগান দিয়ে রাস্তায় নামেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগের কর্মীরা ও পুলিশ বিক্ষোভ মিছিলকারীদের ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। তবে সেখান থেকে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।