ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফেনীতে ছাত্রদলের মশাল মিছিলে গুলি, আহত ১০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
ফেনীতে ছাত্রদলের মশাল মিছিলে গুলি, আহত ১০

ফেনী: বিএনপির ডাকা বুধবার থেকে শুরু হওয়া ৪৮ ঘণ্টার অবরোধের সমর্থনে ফেনীতে মশাল মিছিল করেছে বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠন। এসময় ছাত্রদলের একটি মিছিল থেকে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পরে পুলিশ গুলি ছোঁড়লে ছাত্রদলের ১০ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেন ছাত্রদল নেতারা।

মঙ্গলবার (২১ নভেম্বর) সন্ধ্যার পরপরই ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক এবং শহরের বড় মসজিদ এলাকায় স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা পৃথক পৃথক মিছিল বের করে।

রাত ৮টার দিকে ফেনী শহরের বড় বাজার পানির টাংকির সামনে থেকে ফেনী জেলা ছাত্রদলের সভাপতি-সম্পাদকের নেতৃত্বে একটি মশাল মিছিল বের করে। মিছিলটি বড় মসজিদ এলাকায় পৌঁছলে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তাৎক্ষণিক আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে।  

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন বলেন, অবরোধের সমর্থনে ছাত্রদলের নেতাকর্মীরা শান্তিপূর্ণ মশাল মিছিল নিয়ে বড় মসজিদ এলাকায় পৌঁছলে পুলিশ মিছিলে গুলি ছোঁড়েন। এসময় আমাদের ১০ জন নেতাকর্মী আহত হয়েছে। তবে পুলিশের মামলা আতঙ্কে আহতদের নাম প্রকাশে অপারগতা প্রকাশ করেন এ ছাত্রনেতা।  

মিছিলে জেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন মামুন, সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন রিয়াদ, যুগ্ম সম্পাদক শওকত আলী জুয়েল, ফেনী সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক দেলোয়ার হোসেন, সদস্য সচিব নজরুল ইসলাম, পৌর ছাত্রদলের সদস্য সচিব ইব্রাহিম হোসেন ইবু, সোনাগাজী উপজেলা ছাত্রদলের সদস্য সচিব নূর আলম সোহাগ, ফেনী সরকারি কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জয়নাল আবেদীন সাগর এবং সানি মজুমদারসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তবে গুলির বিষয়টি অস্বীকার করেছেন ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী। তিনি বলেন, এ ধরনের কোনো কিছু ঘটেনি।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে অবরোধের সমর্থনে ছাত্রদলের নেতাকর্মীরা একটি মশাল মিছিল বের করে। মিছিলে দাগনভূঞা উপজেলা ছাত্রদলের সদস্যসচিব তৌহিদুল ইসলাম মানিক, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আশ্রাফুল আলম জাবেদের নেতৃত্ব দেন।  

একইসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহিপালে জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন দোলন এবং জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক কাজী নজরুল ইসলাম দুলালের নেতৃত্বে আরেকটি মশাল মিছিল করে নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ০৮১১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩ 
এসএইচডি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।