ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচন ঘিরে গুজব-অপপ্রচার রোধে গুরুত্ব দিচ্ছে আ.লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
নির্বাচন ঘিরে গুজব-অপপ্রচার রোধে গুরুত্ব দিচ্ছে আ.লীগ

ঢাকা: দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াতের গুজব-অপপ্রচার রোধের ওপর গুরুত্ব দিচ্ছে আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনার জন্য গঠিত তথ্যপ্রযুক্তি বিষয়ক উপ-কমিটির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (২৪ নভেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশে (আইইবি) এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।  

কর্মশালায় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্যদের প্রশিক্ষণ দেওয়া হয়। শেষে প্রশিক্ষিত সদস্যরা সারা দেশে আওয়ামী লীগের ইউনিটের সঙ্গে নির্বাচন কেন্দ্রিক গুজব-অপপ্রচার রোধে অনলাইনে কাজ করবেন বলে জানানো হয়।
কর্মশালায় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গঠিত আওয়ামী লীগের তথ্যপ্রযুক্তি (আইটি) বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. সবুরের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. হোসেন মনসুর।
প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন, আওয়ামী লীগের গবেষণা সেল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) সমন্বায়ক প্রকৌশলী তন্ময় আহম্মেদ।  

প্রশিক্ষণে অনলাইনে মাধ্যমে গুজব-অপপ্রচার রোধ ও সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারের কৌশলসহ বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হয়।
প্রশিক্ষণে গুজব-অপপ্রচার রোধ, নির্বাচনের জন্য বিশেষ কনটেন্ট প্রস্তুত ও সর্বত্র ছড়িয়ে দেওয়া এবং আওয়ামী লীগের উন্নয়ন প্রচার করার বিষয়ে বিশেষ গুরুত্ব দেওয়া হয়।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে ইঞ্জিনিয়ার আবদুস সবুর বলেন, নির্বাচন কেন্দ্রিক অনেকে অপপ্রচার-গুজব ছড়াতে চাচ্ছে। দেশের মানুষকে বিভ্রান্তি করতে চাচ্ছে বিএনপি-জামায়াত। এসব বিভ্রান্তি অপপ্রচারের বিরুদ্ধে অনলাইন-অফলাইনে আমাদের প্রচার চালাতে হবে। দেশের মানুষকে সত্য জানাতে হবে। বর্তমান সরকার সব ক্ষেত্রে উন্নয়ন করেছে। দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করছে। আগামীতে শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। এজন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

বাংলাদেশ সময়: ০০৩৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
এসকে/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।