ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপিকে কোনো রাজনৈতিক দলই মনে ক‌রি না: নি‌খিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
বিএনপিকে কোনো রাজনৈতিক দলই মনে ক‌রি না: নি‌খিল

ঢাকা: বিএন‌পিকে কোনো প্রতিদ্বন্দ্বী দল মনে করেন না বলে মন্তব‌্য করেছেন ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ম‌াইনুল হোসেন খান নি‌খিল।

বৃহস্প‌তিবার (৩০ নভেম্বর) বেলা ১১টার দিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দা‌খিল শেশে সাংবা‌দিকদের এ কথা বলেন তি‌নি।

সকাল ১০টা ৫০ মিনিটে ঢাকা বিভাগীয় ক‌মিশনারের কার্যালয়ে ‌তি‌নি মনোনয়নপত্র জমা দেন। এর প্রায় ৪০ মি‌নিট পর সেখান থে‌কে বের হ‌য়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন নি‌খিল।

বিএন‌পিবিহীন এই নির্বাচন কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হ‌য়ে উঠবে এমন প্রশ্নের জবাবে যুবলীগের সাধারণ সম্পাদক ব‌লেন, আপনারা কা‌কে প্রতিপক্ষ বল‌ছেন জা‌নি না। বিএন‌পিকে আমি প্রতিদ্বন্দ্বী ম‌নে ক‌রি না। তারা এক‌টি বিচ্ছিন্ন দল।

নি‌খিল ব‌লেন, তা‌দের জন্ম হ‌য়ে‌ছে মানুষ খুনের মধ্য দিয়ে। তারা ২০০১ থে‌কে ২০০৬ সাল পর্যন্ত রাষ্ট্রক্ষমতায় থাকাকা‌লে কি তাণ্ডবলীলা চা‌লি‌য়ে‌ছে সেটা জাতি দেখেছে।

তিনি আরও ব‌লেন, বিএন‌পিকে আমি কো‌নো রাজ‌নৈ‌তিক দলই ম‌নে ক‌রি না। তারা এক‌টি জঙ্গি সংগঠন।

ঢাকায় মোট ২০টি আসনের ১৫টি ঢাকা মহানগরে ও পাঁচটি ঢাকা জেলায়। এ কারণে ঢাকার ২০টি আসনকে দুই ভাগে বিভক্ত করে দুটি রিটার্নিং অফিসারের কার্যালয় স্থাপন করা হয়েছে। একটি জেলা প্রশাসনের কার্যালয় এবং অন্যটি সেগুনবাগিচা ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কার্যালয়।

এর মধ্যে সেগুনবাগিচার ঢাকা বিভাগীয় কার্যালয় ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে ঢাকা-৪ থেকে ঢাকা-১৮ আসনের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যা‌চ্ছে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ৭ জানুয়ারি। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ (৩০ নভেম্বর)। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।