ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নেতাদের মুক্তি না দিলে ২৯ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করবে হেফাজত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২৩
নেতাদের মুক্তি না দিলে ২৯ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করবে হেফাজত

ঢাকা: হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাদের এক সপ্তাহের মধ্যে মুক্তি দেওয়া না হলে আগামী ২৯ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে সংগঠনটি।  

তারা বলেছে, এই মহাসমাবেশে অংশ নিতে সারা দেশ থেকে লোক আসবে।

নির্বাচনের আগে হেফাজতের নেতা-কর্মীদের বিরুদ্ধে সব মামলা প্রত্যাহার করা না হলে নির্বাচনের আগেই কঠিন কর্মসূচি দেওয়া হবে।

শুক্রবার (৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ কথা বলা হয়।  

সমাবেশে সভাপতির বক্তব্যে হেফাজতের মহাসচিব মাওলানা সাজেদুর রহমান বলেন, আমরা দেখতে চাই অতি অল্প সময়ের মধ্যে মামুনুল হকসহ অন্যান্য ওলামায়ে কেরামকে মুক্তি দিতে হবে। না হয় এই ডিসেম্বর মাসের ২৯ তারিখ সারা দেশ থেকে ওলামায়ে কেরাম জমা হয়ে ঢাকায় মহাসমাবেশ করব। সারা দেশে ওলামায়ে কেরাম ও তৌহিদি জনতা একমত মামুনুল হককে মুক্তি দেওয়ার ব্যাপারে।

হেফাজতের মহাসচিব বলেন, আপনারা যদি আলেমদের জেলে রাখতে চান তাহলে আমাদের সব আলেমকে জেলে দিন। আমরা সবাই জেলে যাব, ওলামায়ে কেরাম সবাই জেলে যেতে প্রস্তুত। আর না হয় মাওলানা মামুনুল হকসহ সব ওলামাদের দ্রুত মুক্তি দিতে হবে।

বিক্ষোভ সমাবেশ হেফাজতের কেন্দ্রীয় নায়েবে আমির মাহফুজুল হক বলেন, মামুনুল হকসহ এখনো যারা জেলখানায় বন্দি আছেন, আগামী নির্বাচনের আগে তাদের মুক্তি দিতে হবে৷ ২০১৩ সাল থেকে এখন পর্যন্ত যত মিথ্যা ও হয়রানিমূলক মামলা হয়েছে হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের বিরুদ্ধে, সেগুলো তুলে নিতে হবে। এদেশের ওলামায়ে কেরামরা চুরি করে না, ডাকাতি করে না, জঙ্গিবাদকে প্রশ্রয় দেয় না। তাদের বিরুদ্ধে কেন এত মামলা? এসব মামলা নির্বাচনের আগে প্রত্যাহার করা না হলে নির্বাচনের আগেই কঠিন কর্মসূচি দেবে হেফাজতে ইসলাম।

সমাবেশে আরও বক্তব্য রাখেন হেফাজতের কেন্দ্রীয় নেতা মনোয়ার হোসেন কাশেম, মুফতি আযহার, মুহিউদ্দিন রাব্বানী, আতাউল্লাহ আমিন, মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২৩
ইএসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।