ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

স্মার্ট বাংলাদেশের মডেল হবে মিরসরাই, প্রতিশ্রুতি রুহেলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
স্মার্ট বাংলাদেশের মডেল হবে মিরসরাই, প্রতিশ্রুতি রুহেলের

মিরসরাই (চট্টগ্রাম): দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ আসনে (মিরসরাই) ২২ দফা প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাহবুব উর রহমান রুহেল। ‘স্মার্ট বাংলাদেশের মডেল হবে মিরসরাই’ শিরোনামে এ ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতির মধ্যে আরও রয়েছে সবুজ পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব মিরসরাই গড়ার প্রত্যয়।

নির্বাচিত হলে তিন মাসের মধ্যে চাঁদাবাজি ও কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলেও জানিয়েছেন তিনি।  

সোমবার (১৮ ডিসেম্বর) মিরসরাই উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মাহবুব উর রহমান রুহেল তার ২২ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

নির্বাচনী ইশতেহারে রয়েছে পরিকল্পিত আবাসন, পরিকল্পিত মডেল উপজেলা গঠন, সফটওয়্যার টেকনোলজি পার্ক (আইটি পার্ক) নির্মাণ, দক্ষ জনশক্তি তৈরিতে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা, পর্যটন স্পটগুলোকে ইকো ট্যুরিজম হাব, নিরাপদ গ্রিন মিরসরাই প্রতিষ্ঠা, দুই ও তিন ফসলি কৃষিজমি রক্ষা, বিদেশগমনকারীদের টেকসই চাকরির নিশ্চয়তা দিতে প্রশিক্ষণ দেওয়া, নারী সমাজকে আধুনিক শিক্ষা ও সামাজিক নিরাপত্তা দেওয়া, সম্প্রীতির মিরসরাই, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন, খেলার মাঠ তৈরির উদ্যোগ, সাধারণ মানুষের দৌড় গড়ায় সব সেবা দেওয়া, পশ্চাৎপদ জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়ন, বঙ্গবন্ধু শিল্প নগরে স্থানীয় বেকার যুবকদের জন্য কোটা সংরক্ষণ করে কর্মসংস্থানের ব্যবস্থা করা, সাধারণ মানুষের স্বাস্থ্যসেবার নিশ্চয়তা দেওয়া, ভূমি ও গৃহহীন মানুষের আবাসন প্রকল্প বাস্তবায়ন, বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস বাড়ানো, জেলে সম্প্রদায়ের জীবন মান উন্নয়ন ও তাদের পুনর্বাসন, উৎপাদিত ফসলাদি সংরক্ষণের জন্য হিমাগার নির্মাণ, মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থানগুলো সংরক্ষণ, বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সরকারি সুযোগ-সুবিধা নিশ্চিত করা।  

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ আতাউর রহমান, মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর ভুঁইয়া, মিরসরাই পৌরসভার মেয়র মো. গিয়াস উদ্দিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মিরসরাই পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি মাইনুর ইসলাম রানা, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপুসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতারা।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।