ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এবার এমপি হলে রাঙামাটিতে স্থলবন্দর ও বিমানবন্দর করতে চান  দীপংকর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এবার এমপি হলে রাঙামাটিতে  স্থলবন্দর ও বিমানবন্দর করতে চান  দীপংকর

রাঙামাটি: ঠেগামুখ স্থলবন্দর স্থাপন ও ইমিগ্রেশন পয়েন্ট চালুর উদ্যোগ এবং জেলায় বিমানবন্দর স্থাপন ও রেলপথ চালুকে গুরুত্ব দিয়ে রাঙামাটিতে আওয়ামী লীগের প্রার্থী দীপংকর তালুকদার নির্বাচনী প্রতিশ্রুতি ঘোষণা করেছেন।  

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি ২১ দফার এ প্রতিশ্রুতি ঘোষণা করেন।

প্রতিশ্রুতিতে বলা হয়, এবার আওয়ামী লীগ সরকার গঠন করলে শান্তিচুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন হবে, চট্টগ্রামের রাউজান থেকে রাঙামাটির মূল প্রবেশদ্বার পর্যন্ত চারলেনের সড়ক নির্মাণ করা হবে, রাঙামাটিসহ তিন পার্বত্য জেলাকে নিয়ে ইকো ট্যুরিজম অঞ্চল গঠন করা হবে, সব জাতি সত্ত্বার সম্প্রীতি বজায় রাখা হবে, রাঙামাটিতে কৃষি কলেজ, শিক্ষা বঞ্চিত এলাকায় আবাসিক প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করা হবে, রাঙামাটিতে অর্থনৈতিক অঞ্চল গঠন করা হবে, জেলা কারাগার এবং খাদ্য গুদাম স্থানান্তর করে সেখানে শিশু পার্ক ও কমিউনিটি সেন্টার স্থাপন করা হবে।

জেলা সদরের সঙ্গে ১০ উপজেলার যোগাযোগ আরও গতিশীল করতে আন্তঃউপজেলার সংযোগ সড়ক নির্মাণ, কাপ্তাই হ্রদের ড্রেজিং ও মাছের উৎপাদন বৃদ্ধি, হিমাগার স্থাপন, জেলার আরও কিছু স্কুলকে এমপিওভুক্ত এবং জাতীয়করণ করা হবে।

বরকল, জুরাছড়ি এবং বিলাইছড়ি উপজেলার পুরো এলাকায় বিদ্যুৎ সংযোগ স্থাপন, যেসব এলাকায় নেটওয়ার্ক সমস্যা, সেখানে নেটওয়ার্ক সচল, ফলদ ও বনজ বাগানের উন্নয়ন করা, প্রত্যেক উপজেলায় একটি করে স্টেডিয়াম নির্মাণ এবং জেলা সদরে গলফ মাঠ স্থাপন করা হবে।

দুর্গম এলাকায় স্বাস্থ্যসেবা নিশ্চিত করা এবং নিরাপদ পানি সরবরাহ, জেলা শহর এবং জনবহুল এলাকাকে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হবে বলেও প্রতিশ্রুতিতে উল্লেখ করেন তিনি।

এসময় রাঙামাটি জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অংসুই প্রু চৌধুরী, মো. হাবিবুর রহমান এবং সাধারণ সম্পাদক মুছা মাতব্বরসহ দলটির উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।