ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুর-২ আসনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে নৌকার জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
লক্ষ্মীপুর-২ আসনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে নৌকার জরিমানা 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় পৃথক তিনটি অভিযানে নৌকার কর্মীদের ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে নৌকার প্রার্থী ও আওয়ামী লীগ নেতা নুর উদ্দিন চৌধুরী নয়নের বাসভবন, সদর উপজেলার দালাল বাজার ও জেলার রায়পুরে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়।

 

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।  

জানা গেছে, লক্ষ্মীপুর-২ আসনের নৌকার প্রতীকের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নের পৌর শহরের বাসভবনে থাকা নির্বাচনী অফিসে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে স্থানীয় জনপ্রতিনিধিদের ভূরিভোজ করানো হয়। বিষয়টি নিয়ে বাংলানিউজসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।  

ভূরিভোজের আয়োজন করে আচরণবিধি লঙ্ঘন করায় এদিন বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মকবুল হোসেন।  

তিনি বলেন, নির্বাচনী ক্যাম্পে ভোটারদের খাবার পরিবেশন করায় নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।  

এদিকে নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে একই সংসদীয় আসনের দালাল বাজার ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়। এসময় নির্বাচনী আচরণবিধির ৭(৩) ধারা লঙ্ঘন করে ব্যানার লাগানোর কারণে নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে নির্বাচনী আচরণ বিধির ১৮(১) ধারা অনুযায়ী ৫ হাজার অর্থদণ্ড দিয়ে তাৎক্ষণিক আদায় করা হয়।

একই আসনের অন্তর্গত রায়পুর উপজেলায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় মাইক্রোবাসে পোস্টার, ব্যানার লাগিয়ে প্রচারণার দায়ে নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এসময় নির্বাচন সংশ্লিষ্ট রঙিন ব্যানার ও বিলবোর্ড অপসারণ করা হয়েছে।

** চেয়ারম্যান-মেম্বারদের বাড়ি ডেকে নৌকার প্রার্থীর ভুরিভোজ, দিলেন বকশিসও

বাংলাদেশ সময়: ০৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।