ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের মেরে ফেলার হুমকি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের মেরে ফেলার হুমকি!

নেত্রকোনা: নির্বাচনী প্রচারে বাঁধা ও কর্মীদের প্রকাশ্যে মেরে ফেলার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার।  

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে পৌর শহরের দক্ষিণপাড়া এলাকার নিজ বাসভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলন তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-১ আসনে নির্বাচনী এলাকায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছি আমি। কিন্তু নির্বাচনী কাজ শুরু করার পর থেকেই নানাভাবে নির্বাচনী কাজে বাঁধা প্রদান ও দলীয় নেতাকর্মীদের হুমকি প্রদান, অপপ্রচার এবং নৌকার প্রার্থী মোস্তাক আহমেদ রুহীর বিভিন্ন নির্বাচনী প্রচারণায় উসকানিমূলক বক্তব্যে দিয়ে আসছে। যা পুরোপুরি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের শামিল।  

তিনি আরও বলেন, গত ১৯ ডিসেম্বর দুর্গাপুর পৌরসভার তেরীবাজার এলাকায় অনুষ্ঠিত নির্বাচনী জনসভায়, এছাড়া কুল্লাগড়া ইউনিয়নের রাশিমনি এলাকায় নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাক আহমেদ রুহী তার বক্তব্যে বলেন, আমি সন্ত্রাসীদের বাপ, কাউকে ছাড় দেওয়া হবে না এ ধরনের বক্তব্য দিয়ে আচরণবিধি লঙ্ঘন করে যাচ্ছেন প্রতিনিয়ত।  

এছাড়া গত ১৯ ডিসেম্বর বিকেল ৫টার দিকে কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়ন যুবলীগের সহসভাপতি ফারুক ও সহসভাপতি খাইরুল ইসলাম কৈলাটি বাজার, পাগলা বাজারে আমার প্রচারণায় মাইকিং করতে গেলে তাদের বাঁধা প্রদান করে।  

স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস বলেন, গত ২১ ডিসেম্বর নাজিরপুর ইউনিয়নের রহিমপুর বাজারে স্বতন্ত্র প্রার্থী ট্রাক মার্কার নির্বাচনী অফিসের কাজ করার সময়ে যুবলীগ নেতা বাচ্চু মিয়াসহ আরও ৪/৫ জন অজ্ঞাতনামা ব্যক্তি ঘটনাস্থলে প্রবেশ করে আমার কর্মীর শার্টের কলার ধরে টেনে হিঁচড়ে অফিস থেকে বের করে রাস্তায় নিয়ে মারধর করে ও প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে। এমনকি ওই অফিসের দায়িত্বে থাকা আরেক কর্মী মাসুদ মিয়াকে তার বাড়ি যাওয়ার পথে আটকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন।  

পরে গত ২২ ডিসেম্বর কলমাকান্দা উপজেলার সিধলী বাজারে বিকেল ৪টার দিকে নির্বাচনী জনসভায় কলমাকান্দা উপজেলা চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার ও কৈলাটি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন তাদের বক্তব্যে স্বতন্ত্র প্রার্থীর কোনো প্রচার-প্রচারণা চালাতে দেবে না বলে প্রকাশ্যে ঘোষণা দেন এবং ট্রাকের কর্মীদের চিহ্নিত করতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। একই সময়ে সিধলী বাজারে স্বতন্ত্র প্রার্থীর টানানো পোস্টার ছিড়ে ফেলে দিয়েছে। এছাড়া স্বতন্ত্র প্রার্থী শেষ পর্যন্ত নির্বাচন থেকে সরে দাঁড়াবে এ ধরনের অপপ্রচার চালাচ্ছেন তারা।  

এসব বিষয়ে জেলা রিটার্নিং ও উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তাগণকে মৌখিকভাবে অবগত করেছি। এ ব্যাপারে আজ ভিডিও ফুটেজসহ লিখিত অভিযোগ করবো। আমি সুষ্ঠু নিবার্চনের দাবি জানাচ্ছি।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, শহীদ পরিবারের সন্তান ও আওয়ামী লীগ নেতা মো. চাঁন মিয়া ফকির, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, যুবলীগ নেতা মোবেন ইবনে সাঈদ স্ট্যালিন, কুতুব আলী, আবু রায়হান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।