ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

না.গঞ্জে নির্বাচন বাতিলের দাবিতে ইসলামী আন্দোলনের স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
না.গঞ্জে নির্বাচন বাতিলের দাবিতে ইসলামী আন্দোলনের স্মারকলিপি

নারায়ণগঞ্জ: নতুন শিক্ষা কারিকুলামে জাতিসত্তা বিরোধী উল্লেখ করে তার পরিবর্তন এবং নির্বাচনকে একতরফা পাতানো উল্লেখ করে বাতিলের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের উদ্যোগে জেলা প্রশাসনের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি পেশ করা হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) জেলা প্রশাসনের কার্যালয়ে এ স্মারকলিপি প্রদান করা হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা দ্বীন ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ।

এ সময় আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলার সহ-সভাপতি মাও. শফিকুল ইসলাম, নগর সহ সভাপতি মুহা. নুর হোসেন, জেলা ও নগর সেক্রেটারি যথাক্রমে জাহাঙ্গীর কবির ও সুলতান মাহমুদ, জয়েন্ট সেক্রেটারি আমান উল্লাহ, নগর অ্যাসিস্টেন্ট জয়েন্ট সেক্রেটারি শেখ হাসান আলী, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি ওমর ফারুক ও ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি আ. হান্নান।

জেলা সভাপতি মাও. দ্বীন ইসলাম বলেন, এ প্রহসনের পাতানো নির্বাচন জনগণ কখনই মেনে নেবে না। নির্বাচনের নামে একটি নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে এ সরকার। নির্বাচনে বড় কোনো বিরোধী দল নেই। তারা খালি মাঠে গোল দিয়ে ক্ষমতা ছিনিয়ে নিতে চাচ্ছে। আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই অনতিবিলম্বে  সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করুন। অন্যথায় পরিস্থিতি কঠিন থেকে কঠিনতর হবে।

মুফতি মাসুম বিল্লাহ বলেন, আলুভর্তা-ডিমভাজি মার্কা শিক্ষাব্যবস্থা চালু করে সরকার আগামী প্রজন্মকে মুর্খ বানানোর চেষ্টায় লিপ্ত রয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি বিশিষ্ট শিক্ষাবিদদের সমন্বয়ে সময়োপযোগী, মানসম্পন্ন শিক্ষাব্যবস্থা প্রণয়নের জোর দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।