ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ককটেল-বোমা তৈরির সরঞ্জামসহ ছাত্রদলের দুই কর্মী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
ককটেল-বোমা তৈরির সরঞ্জামসহ ছাত্রদলের দুই কর্মী আটক

ঢাকা: রাজধানীর কদমতলী এলাকা থেকে বিপুল পরিমাণ ককটেল ও পেট্রোল বোমা তৈরির সরঞ্জামসহ ছাত্রদলের দুই কর্মীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। আটকরা হলেন—মো. নয়ন (২২) ও আলামিন (২৩)।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাতে কদমতলী থানাধীন শ্যামপুর পালপাড়া মন্দির রোড এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ১৩টি ককটেল, ১৫টি পেট্রোল বোমা, গান পাউডার, কাচের গুঁড়া, ২টি কেচি ও ৭টি স্কচটেপ উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, গত ২৮ অক্টোবর থেকে নির্বাচন বানচাল করার উদ্দেশ্যে বিএনপির নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় যানবাহন ভাঙচুর-অগ্নিসংযোগ ও ককটেল নিক্ষেপ করে আসছে। নাশকতা প্রতিরোধে গোয়েন্দা নজরদারির ধারাবাহিকতায় কদমতলী থেকে দুজনকে নাশকতার বিপুল সরঞ্জামসহ আটক করা হয়।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, নয়ন ও আলামিন উভয়ই ছাত্রদলের কর্মী। তারা স্থানীয় বিএনপি ও যুবদলের নেতৃবৃন্দের নির্দেশে নাশকতার উদ্দেশ্যে পেট্রোল বোমা ও ককটেল তৈরি করে তাদের চাহিদামতো বিভিন্ন সময়ে সরবরাহ করে আসছিলেন।  

এর আগে তারা সেলিম রেজা ও আলমগীর হোসেনের নেতৃত্বে রাজধানীর যাত্রাবাড়ী, সায়েদাবাদ, ধোলাইপাড়, গোলাপবাগ, ডেমরা, দনিয়া ও কদমতলীসহ আশপাশের বিভিন্ন এলাকায় নাশকতা করেছেন। নয়নের বিরুদ্ধে রাজধানীর কদমতলী থানায় নাশকতা, চুরি ও মারামারির একাধিক মামলা রয়েছে। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।