ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নিজ দলের প্রার্থীকে অবাঞ্ছিত ঘোষণা জাপা নেতাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
নিজ দলের প্রার্থীকে অবাঞ্ছিত ঘোষণা জাপা নেতাদের

বরিশাল: বরিশাল-১ আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থীকে অবাঞ্ছিত ঘোষণা করে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন দুই উপজেলার জাতীয় পার্টির নেতারা।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে আগৈলঝাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয় বলে জানিয়েছেন উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সরদার হারুন রানা।

তিনি বলেন, গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও সাধারণ সম্পাদক দলীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে সংবাদ সম্মেলন করেছেন।

বরিশাল-১ আসনের গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলার যৌথ আয়োজনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আগৈলঝাড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মিয়া।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের বরাতে তিনি বলেন, দল অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য সেকেন্দার আলীকে মনোনয়ন দেয়। মনোনয়ন পেয়ে তিনি গৌরনদী ও আগৈলঝাড়ার জাতীয় পার্টির কোনো নেতাকর্মীর সঙ্গে কোনোরকম যোগাযোগ করেননি। একজন জামায়াত এবং একজন বিএনপি পরিচয়ধারী কর্মীকে আত্মীয় পরিচয় দিয়ে তাদের সঙ্গে নিয়ে ঘোরাফেরা করছেন। নির্বাচনের নামে তিনি দল, দলের প্রতীক, পার্টির চেয়ারম্যান ও পার্টির নেতাকর্মীদের সুনাম ক্ষুণ্ন করে নির্বাচনে কাগুজে প্রার্থী হয়ে আছেন। আজ পর্যন্ত দলের কোনো প্রচার-প্রচারণাও করছেন না তিনি।

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, জাপা প্রার্থী সেরনিয়াবাত সেকেন্দার আলী ২০১৮ সালে আগৈলঝাড়ায় মুক্তিযোদ্ধাদের সাথে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল হাসানাত আবদুল্লাহর জনসভায় মাইকে ঘোষণা দিয়ে একশ নেতাকর্মী নিয়ে আওয়ামী লীগে যোগদান করেছিলেন।

সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির প্রার্থী সেকেন্দার আলীকে গৌরনদী ও আগৈলঝাড়ায় অবাঞ্ছিত ঘোষণা করেন স্থানীয় জাতীয় পার্টির নেতারা।

একই সাথে ৭ জানুয়ারি লাঙল প্রতীক প্রত্যাখ্যান করে জাপা দলীয় নেতাকর্মীদের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল হাসানাত আবদুল্লাহকে নৌকা মার্কায় ভোট দেওয়ার ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আগৈলঝাড়া উপজেলার সাধারণ সম্পাদক সরদার হারুন রানা, গৌরনদী উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি মো. আহাদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন রনি, আগৈলঝাড়া উপজেলা জাপার যুগ্ম সম্পাদক কাজী এনাম, সাংগঠনিক সম্পাদক মো. আলতাফ হোসেন মোল্লা, প্রচার সম্পাদক সুন্দর আলী পাইক, দপ্তর সম্পাদক আবু সাইদ খান প্রমুখ।

এ বিষয়ে জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী সেরনিয়াবাত ছেকেন্দার আলী বলেন, যারা সংবাদ সম্মেলন করেছে তারা দালাল। গত ৩৫ বছর ধরে পকেট কমিটি করে জাতীয় পার্টিকে ধ্বংস করেছে।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।