ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুরে নির্বাচন বিরোধী লিফলেট বিতরণে গিয়ে আটক ৫ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
লক্ষ্মীপুরে নির্বাচন বিরোধী লিফলেট বিতরণে গিয়ে আটক ৫ 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে বিএনপির নির্বাচন বিরোধী লিফলেট বিতরণ ও সরকার পতনসহ অসহযোগ আন্দোলনের পক্ষে কর্মসূচি থেকে পাঁচজন কর্মীকে আটক করেছে পুলিশ।  

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে রামগতি পৌরসভার আলেকজান্ডার বাজার থেকে তাদেরকে আটক করা হয়।

 

আটকরা হলেন- বিএনপি কর্মী জাহাঙ্গীর আলম, আব্দুর রশিদ, ইব্রাহিম খলিল, কামাল হোসেন ও মো. রিয়াজ।

রামগতি উপজেলা বিএনপির আয়োজনে লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় বিএনপির শিল্প ও বাণিজ্য বিষয়ক সহসম্পাদক এবিএম আশরাফ উদ্দিন নিজানের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী নির্বাচন বর্জন কর্মসূচিতে অংশ নেয়।  

রামগতি উপজেলা বিএনপির আহ্বায়ক জামাল উদ্দিন জানান, ভোট বর্জনসহ বিভিন্ন দাবিতে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাঁধা দেয়। এসময় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে। এতে বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। পরে ঘটনাস্থল থেকে বিএনপির ৫ কর্মীকে আটক করে পুলিশ।  

পুলিশের বাঁধায় আলেকজান্ডার বাজারের কর্মসূচি সমাপ্ত করে রামদয়াল বাজারে গিয়ে কর্মসূচি অনুযায়ী লিফলেট বিতরণ করে।

লিফলেট বিতরণ কর্মসূচিতে সাবেক সংসদ সদস্য এবিএম আশরাফ উদ্দিন নিজান বলেন, সরকার একতরফা ডামি নির্বাচনের আয়োজন করেছে। আমরা এ নির্বাচন বর্জন করেছি। দেশের মানুষও বর্জন করেছেন। জনগণ চাচ্ছে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অংশগ্রহণমূলক একটি নির্বাচন। এতে দ্রুত একতরফা প্রহসনের নির্বাচন বাতিল করতে হবে।  

এসময় বক্তব্য রাখেন- রামগতি উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক তানভীর আহাম্মদ জুয়েল, জহির উদ্দিন বাবর, যুবদল নেতা শিবলী নোমান, জমির আলী, শাহ মোহাম্মদ শিব্বির ও সেচ্ছাসেবক দল নেতা শাহ মোহাম্মদ হান্নান প্রমুখ।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, নির্বাচন বিরোধী লিফলেট বিতরণকালে বিএনপির পাঁচ কর্মীকে আটক করা হয়েছে। তারা থানা হেফাজতে রয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।