ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুর-৩

স্বতন্ত্র প্রার্থী সাত্তারকে 'কালো টাকার মালিক' বললেন নৌকার পিংকু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
স্বতন্ত্র প্রার্থী সাত্তারকে 'কালো টাকার মালিক' বললেন নৌকার পিংকু

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য প্রার্থী নৌকা প্রতীকের গোলাম ফারুক পিংকু তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের এমএ সাত্তারকে 'কালো টাকার মালিক' বলেছেন।  

শনিবার (৩০ ডিসেম্বর) সকালে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম সৈয়দপুর গ্রামে নৌকা প্রতীকের জনসভায় তিনি এ কথা বলেন।

 

নির্বাচনী প্রচারণার নির্দিষ্ট সময়ের যে বাধ্যবাধকতা রয়েছে- তা না মেনে তিনি এ জনসভার আয়োজন করেন। সেখানে মাইকে উচ্চস্বরে বক্তব্য দেন আওয়ামী লীগ নেতারা এবং নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু।  

একই নির্বাচনী সভায় জেলা স্বেচ্ছাসেবক লীগের এক নেতাকে উদ্দেশ্য করে 'টাউট, চিটিং, কুলাঙ্গার' বলে মন্তব্য করেছেন তিন আওয়ামী লীগ নেতা।

নির্বাচন আচরণবিধির ১১ এর (ক) ধারায় বলা আছে- ‘নির্বাচনী প্রচারণাকালে ব্যক্তিগত চরিত্র হনন করে বক্তব্য বা কোনো ধরনের তিক্ত বা উসকানীমূলক, মানহানিকর বক্তব্য দিতে পারবে না। ’

নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু বলেন, আপনাদের কাছে অনুরোধ করছি আপনারা নৌকা প্রতীকে ভোট দেন। ওই 'ট্রাক-মার্কার' (স্বতন্ত্র প্রার্থী এমএ সাত্তারের প্রতীক) খানা নাই। তার 'কালো টাকা' আছে। সে একজন 'ভূমিদস্যু'। আজকে সেই 'ভূমিদস্যু' আপনাদের মাঝে এসে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। এ বিশৃঙ্খলা যাতে করতে না পারে, সে ব্যাপারে আপনারা ঐক্যবদ্ধ থাকবেন। আওয়ামী লীগ এবং সব সহযোগী সংগঠন যদি ঐক্যবদ্ধ থাকে, পৃথিবীর এমন কোনো শক্তি নেই, নৌকাকে পরাজিত করতে পারে। আমি আপনাদের পাশে আছি, আপনারা আমার পাশে থাকবেন৷ 

এ সময় তিনি নৌকা প্রতীকে ভোট চেয়ে এলাকার উন্নয়নের প্রতিশ্রুতি দেন।  

গোলাম ফারুক পিংকু জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য। স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের এমএ সাত্তার মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি।  

পিংকুর বক্তব্যের আগে অনুষ্ঠানে বক্তব্য দেন- সাবেক আওয়ামী লীগ নেতা আবদুল মতলব, আমজাদ মাস্টার, লাহারকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান।  

এ তিনজন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোনায়েম হোসেনকে উদ্দেশ্য করে কটূক্তিমূলক বক্তব্য দেন। মোনায়েম লাহারকান্দি ইউনিয়নের সৈয়দপুর গ্রামের বাসিন্দা। তিনি প্রয়াত সংসদ সদস্য এবং সাবেক বিমান ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামালের ভাগনে।  

মোনায়েমের মামা নৌকার এমপি-মন্ত্রী হলেও মোনায়েম নৌকার বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছেন জানিয়ে লাহারকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান তার বক্তব্যে বলেন, সৈয়দপুরের চিটিং মোনায়েম আজকে নৌকার বিরুদ্ধে গিয়ে ভোট করতেছে। শাহজাহান কামালের অন্তর আত্মা যদি দেখে, 'আল্লাহর গজব' দেবে।  

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম মুরাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফজলুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মতলব, সাবেক আওয়ামী লীগ নেতা আমজাদ মাস্টার, যুবলীগ নেতা আশরাফুল আলম, সদর থানা আওয়ামী লীগ নেতা হারুনুর রশিদ, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রাছেল খাঁন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ হোসেন মামুন, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক তফসির আহমেদ, যুগ্ম আহ্বায়ক নুর উদ্দিন, সদর থানা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সেলি খাঁন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।