ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশালে বিএনপির ২৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
বরিশালে বিএনপির ২৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বরিশাল: বরিশাল দক্ষিণ জেলা বিএনপিসহ ছাত্রদল, যুবদল এবং অঙ্গ সংগঠনের ৪৮ জন নামধারী এবং অজ্ঞাত আরও ২৪০ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ।

বুধবার (৩ জানুয়ারি) কোতোয়ালি মডেল থানায় ওই মামলা দায়ের করেছেন এসআই আব্দুল মান্নান।

বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে লিফলেট নিয়ে বেলা ১১টার দিকে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে নেতাকর্মীরা জড়ো হয়। পুলিশ সেখানে গিয়ে লাঠিপেটা করে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে বরিশাল-৬ আসনের সাবেক সংসদ সদস্যসহ সাত জনকে আটক করে পুলিশ।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) আমানুল্লাহ আল বারী বলেন, আটক সাত জনসহ নামধারী ৪৮ জন ও অজ্ঞাত আরও ২৪০ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

মামলায় আসামিদের বিরুদ্ধে বিনা অনুমতিতে সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ থাকার পরেও সরকারি আদেশ অমান্য করে নির্বাচন বানচাল করতে বেআইনি জনতায় নৈরাজ্য সৃষ্টির জন্য সড়ক অবরোধ, যান চলাচলে বিঘ্ন সৃষ্টি, জানমালের ক্ষতি সাধন ও জনমনে আতঙ্ক সৃষ্টি এবং পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও ধাক্কা দিয়ে আহত করার অভিযোগ আনা হয়েছে।

কোতোয়ালি মডেল থানার জিআরও এনামুল হক জানান, মামলার আসামি সাত জনকে বরিশাল অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. হাবিবুর রহমান চৌধুরী জেলে পাঠিয়েছেন।

বাংলাদেশ সময়: ০১৪৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
এমএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।