ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ভোট দিতে পারবেন না জি এম কাদের!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
ভোট দিতে পারবেন না জি এম কাদের!

নীলফামারী: রোববার (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) রংপুর-৩ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। কিন্তু তিনি ঢাকার ভোটার হওয়ায় এবং ভোটের দিন রংপুরে অবস্থান করায় ভোট দিতে পারবেন না বলে জানিয়েছেন জি এম কাদেরের নির্বাচন পরিচালনা কমিটি ও রংপুর জেলা জাতীয় পার্টির সদস্যসচিব আব্দুর রাজ্জাক।

তিনি আরও জানান, ভোটের দিন রংপুরে নিজ নির্বাচনী এলাকায় বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করবেন জি এম কাদের।  

আব্দুর রাজ্জাক বলেন, জি এম কাদের রংপুর-৩ (সদর ও সিটি করপোরেশন) আসন থেকে লাঙ্গল প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটের দিন তিনি নিজ আসনে ভোটের পরিস্থিতি ঘুরে দেখবেন। রংপুর থেকেই সারা দেশের ভোট পর্যবেক্ষণ করবেন তিনি। এ কারণে তিনি নিজের ভোট দিতে পারবেন না। তিনি ঢাকার ভোটার, রংপুরের ভোটার নন।  

জাপা সূত্রে জানা গেছে, জি এম কাদের জন্মসূত্রে রংপুরের বাসিন্দা। এইচএসসি পর্যন্ত রংপুরেই পড়ালেখা করেছেন। তিনি মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি করেন। সপ্তম, অষ্টম, নবম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন জি এম কাদের। তিনি লালমনিরহাট-৩ ও রংপুর-৩ আসনে জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

জাপা চেয়ারম্যানের নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব ও রংপুর জেলা জাতীয় পার্টির সদস্যসচিব আব্দুর রাজ্জাক সাংবাদিকদের বলেন, ৭ জানুয়ারি সকাল ৯টার মধ্যেই জি এম কাদের বাসা থেকে বের হয়ে ভোটকেন্দ্র পরিদর্শন করবেন। সারা দেশের জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে তিনি রংপুর থেকেই যোগাযোগ রাখবেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।