ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

রাজনীতি

কে কী বলল ‘বদার’ করি না: শেখ হাসিনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
কে কী বলল ‘বদার’ করি না: শেখ হাসিনা শেখ হাসিনা

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে বিদেশিদের বিভিন্ন বক্তব্য প্রসঙ্গে কে কি বলল, না বলল এটা নিয়ে বদার করি না (গুরুত্ব না দেওয়া)।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টার দিকে ঢাকা সিটি কলেজ কেন্দ্রে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট দেওয়ার পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের নির্বাচন নিয়ে বিভিন্ন দেশের অবস্থান নিয়ে এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, কে কি বলল না বলল এটা নিয়ে আমি বদার করি না (গুরুত্ব না দেওয়া)। বাংলাদেশ হচ্ছে একটি সার্বভৌম রাষ্ট্র। আর জনগণ আমাদের মূল শক্তি। আর কে কি করবে না করবে এসব নিয়ে আমাদের মাথাব্যথা নাই।    

নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে বিদেশি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সভাপতি বলেন, গ্রহণযোগ্যতা কার জন্য একটা সন্ত্রাসী সংগঠনের জন্য আমার জবাবদিহিতা জনগণের কাছে। জনগণ এটা গ্রহণ করছে নাকি করছে না জনগণ এই নির্বাচনকে গ্রহণ করছে কিনা সেটা গুরুত্বপূর্ণ। সেটাই আমার কাছে গুরুত্বপূর্ণ। সুতরাং আমি পরোয়া করি না সন্ত্রাসী দল কি বলল, না বলল।

তিনি বলেন, আমাদের দেশ স্বাধীন-সার্বভৌম। আমরা ছোট দেশ হতে পারি কিন্তু আমাদের বিপুল জনসংখ্যা আছে। আমরা জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করেছি।

জনগণের সমর্থন নিয়ে আওয়ামী লীগ আবার সরকার গঠন করবে আশা প্রকাশ করে শেখ হাসিনা বলেন, আমি সব সময় আত্মবিশ্বাসী, কারণ আমি জানি আমার জনগণ আমার সঙ্গে আছে। ইনশাল্লাহ আমরা জয় লাভ করব। এ বিষয়ে কোনো সন্দেহ নাই। আমাদের জনগণ নৌকার জন্য ভোট দেবে।

তিনি বলেন, আশা করি নৌকা মার্কা জয় লাভ করবে। আবারও আমরা জনগণের সমর্থন নিয়ে সরকার গঠন করব। বাংলাদেশে যে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে সেটা বাস্তবায়ন করতে পারব। এই বিশ্বাস আমাদের আছে। জনগণের ওপর আমার বিশ্বাস আছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল, শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি।

এর আগে সকাল ৮টার ৩ মিনিটে রাজধানীর ঢাকা সিটি কলেজ কেন্দ্রে তার ভোটাধিকার প্রয়োগ করেন শেখ হাসিনা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানমন্ডি সুধাসদনের ঠিকানায় ভোটার হওয়ায় তিনি এ কেন্দ্রে ভোট দেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলও তার ভোটাধিকার প্রয়োগ করেন।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এমইউএম/এসএএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।