ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘খালেদা জিয়া বঞ্চিত করেছেন, উন্নয়নের স্রোতে ভাসাবে আ. লীগ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
‘খালেদা জিয়া বঞ্চিত করেছেন, উন্নয়নের স্রোতে ভাসাবে আ. লীগ’

ফেনী: ফেনী-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আলাউদ্দিন আহম্মদ চৌধুরী নাসিম স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে উন্নয়ন পরিকল্পনা ব্যক্ত করেছেন।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে পরশুরাম উপজেলায় নিজ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় তিনি ফেনী-১ আসনের ছাগলনাইয়া-ফুলগাজী-পরশুরাম উপজেলায় নানাবিধ উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন।

সভায় তিনি বলেন, এ আসনটি ভিআইপি আসন হিসেবে খ্যাতি পেলেও জনগণ নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ছিলেন। প্রথম পরিকল্পনা হিসেবে প্রশিক্ষিত জনগোষ্ঠীর দক্ষতায় প্রশিক্ষণ পরিকল্পনা নেওয়া হয়েছে। তিন উপজেলায় সরকারি ভোকেশনাল প্রতিষ্ঠান দ্রুত বাস্তবায়নে কাজ চলছে। এর পাশাপাশি প্রতি ইউনিয়নে কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউট এবং ট্রেনিং সেন্টার স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যেখানে প্রতি ব্যাচে ৩০ জন চারমাসের কোর্স সম্পন্ন করবে। প্রতিটি সেন্টারের প্রয়োজনীয় যন্ত্রপাতি ব্যয় হবে ২৫ লাখ টাকা।

জনগণকে এ প্রশিক্ষণে উদ্বুদ্ধ করতে হবে। প্রশিক্ষণ গ্রহণে এবং প্রশিক্ষিত হয়ে কর্মে নিজেদের নিয়োজিত করতে হবে। এতে  বছরে ৫০০ দক্ষ প্রযুক্তিকর্মী তৈরির পরিকল্পনা রয়েছে। এ পরিকল্পনা বাস্তবায়নে প্রাথমিকভাবে তিন উপজেলায় তিনটি প্রশিক্ষণ সেন্টার স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

ফেনীর দুঃখ হিসেবে চিহ্নিত মুহুরী নদী বাঁধ ভাঙন প্রসঙ্গে তিনি জানান, ৭৩১ কোটি টাকার একটি প্রকল্প প্রাথমিক যাচাই-বাছাই শেষ পর্যায়ে রয়েছে। দ্রুততর সময়ে প্রকল্প একনেক এ উত্থাপিত হবে।

পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদারের সভাপতিত্বে এবং পরশুরাম উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক এম শফিকুল হোসেনের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল বাশার মজুমদার তপন, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার সোহেল, ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলীম মজুমদারসহ বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি ও রাজনৈতিক নেতারা।

সভায় আগত জনপ্রতিনিধি ও স্থানীয় নেতারা বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পৈতৃক এলাকা এ আসনে তিনি বারবার এমপি নির্বাচিত হয়েছিলেন কিন্তু উন্নয়ন করেননি। সেই বঞ্চিত জনগোষ্ঠী এবার উন্নয়নের স্রোতে ভাসাবেন আওয়ামী লীগ থেকে নির্বাচিত আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।  


বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।