ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিকেলে কারামুক্তি পেতে পারেন ফখরুল-খসরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
বিকেলে কারামুক্তি পেতে পারেন ফখরুল-খসরু মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমির খসরু মাহমুদ চৌধুরী

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) কারাগার থেকে জামিনে মুক্তি পেতে পারেন। প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় আদালত জামিন মঞ্জুর করায় তাদের মুক্তিতে বাধা কেটে যায়।

বিকেল নাগাদ তারা ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরাণীগঞ্জ) থেকে মুক্তি পেতে পারেন বলে জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

মির্জা ফখরুল ও আমির খসরুর অন্যতম আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদারকে উদ্ধৃত করে শায়রুল কবির খান জানান, মির্জা ফখরুল ও আমির খসরুর বিরুদ্ধে দায়েরকৃত সব মামলায় জামিনের পরে ‘প্রোডাকশন ওয়ারেন্টসমূহ’ প্রত্যাহারের প্রক্রিয়া শুরু করেছেন আইনজীবীরা। বিকেল নাগাদ এসব প্রক্রিয়া সম্পন্ন হলে কাগজপত্র কারাগারে পৌঁছানোর পর তাদের মুক্তির প্রক্রিয়া শুরু হবে।

গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশ ঘিরে সহিংসতা হলে ২৯ অক্টোবর গোয়েন্দা পুলিশ (ডিবি) দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গুলশানের বাসভবন থেকে তুলে নিয়ে যায়। ২ নভেম্বর দলের স্থায়ী কমিটির সদ্স্য আমির খসরু মাহমুদ চৌধুরীকেও গুলশানের বাসা থেকে তুলে নিয়ে যায়।  

পরে প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ বিভিন্ন অভিযোগে পুলিশের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয় বিএনপির এই দুই নেতাকে। প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় গত বুধবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের এ দুই নেতার জামিন মঞ্জুর করেন। তার আগে আরও ১০টি মামলায় তাদের জামিন মঞ্জুর হয়।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
ইএসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।