ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চাঁদের পরিবারের সঙ্গে দেখা করলেন রিজভী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
চাঁদের পরিবারের সঙ্গে দেখা করলেন রিজভী

ঢাকা: কারাবন্দি আবু সাঈদ চাঁদের অসুস্থ স্ত্রীসহ পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে দেখা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।  

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির মামলায় আবু সাঈদ চাঁদ দীর্ঘ এক বছরের অধিক সময় ধরে কারাভোগ করছেন।

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য তিনি।  

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাজশাহীর চারঘাট উপজেলার মারিয়া গ্রামে চাঁদের বাড়িতে যান রিজভী। এ সময় তার গুরুতর অসুস্থ স্ত্রী ও ছেলে রাকিবুল হাসান অলিভের সঙ্গে দেখা করেন এবং কারাবন্দি আবু সাঈদ চাঁদের খোঁজখবর নেন।

এসময় রিজভীর সঙ্গে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মো: রফিকুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল ইসলাম, আরিফুর রহমান তুষার ছিলেন।  

পরিবারের সদস্যরা রিজভীকে জানান, আবু সাঈদ চাঁদ মিথ্যা মামলায় দীর্ঘসময় ধরে কারাবন্দি থাকায় তিনি অসুস্থ হয়ে পড়েছেন। এছাড়াও তাকে বিভিন্ন জেলায় রিমান্ডে নিয়ে নানাভাবে নাজেহাল করা হয়েছে। বর্তমানে কারাগারে তিনি অমানবিক জীবনযাপন করছেন।  

পরিবারের সদস্যরা অবিলম্বে তার মুক্তি দাবি জানান।  

এ সময় রুহুল কবির রিজভী পরিবারের সদস্যদের সান্ত্বনা দিয়ে বলেন, এভাবে বেশি দিন আর চলবে না, জোর করে ডামি নির্বাচন করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করা যাবে না। খুব অচিরেই এই অন্ধকার-কালো-বর্বর শাসনের অবসান হবে। দেশে গণতন্ত্র ও ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠিত হবে। মানুষ আবার স্বাধীন ও মুক্তভাবে তাদের মতপ্রকাশের সুযোগ পাবে।  
তিনি অবিলম্বে কারাবন্দি আবু সাঈদ চাঁদসহ আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
টিএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।