ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশ উন্নত হয়েছে, তার সুফল ভোগ করছে মানুষ : কৃষিমন্ত্রী

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
দেশ উন্নত হয়েছে, তার সুফল ভোগ করছে মানুষ : কৃষিমন্ত্রী কৃষিমন্ত্রী দুস্থদের মাঝে আর্থিক অনুদান বিতরণ করছেন। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ বলেছেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর মতো এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে তার সুফল ভোগ করছে এ দেশের মানুষ।

প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা রয়েছে, মন্ত্রী এমপিসহ দেশের সকল জনপ্রতিনিধিরা জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। ’

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নিজ বাসভবনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

এসময় উপজেলার মির্জাপুর ইউনিয়নে দুর্বৃত্তদের দেওয়া আগুনে ঘরবাড়ি পুড়ে নিঃস্ব হওয়া সাত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ করেন কৃষিমন্ত্রী।  

ড. মো. আব্দুস শহীদ বলেন, আমরাও যারা আছি দেশের মানুষের ভাগ্যের পরিবর্তনে নিরলস পরিশ্রম করছি। কারণ, বঙ্গবন্ধু চেয়েছিলেন দেশ এবং দেশের মানুষ যেন শান্তিতে থাকে। আর আমরা সবাই সেই লক্ষ্যে নানা পরিকল্পনা নিয়ে এগোচ্ছি।

এ সময় মন্ত্রী নেতাকর্মীদের নির্দেশনা দেন উপজেলার সব এলাকার অসুস্থ এবং অসচ্ছল মানুষদের খুঁজে বের করে তালিকা করার।

তিনি বলেন, অসুস্থ ও অসচ্ছলদের সরকারের পক্ষ থেকে সাধ্যমতো সহযোগিতা করা হবে। শ্রীমঙ্গল উপজেলা মির্জাপুর ইউনিয়নে ৭টি পরিবারের ঘরবাড়ি আগুন দিয়ে পুড়িয়ে ফেলেছে দুর্বৃত্তরা। সবকিছু হারিয়ে পরিবারগুলো এখন পথে বসতে চলেছে। শ্রীমঙ্গল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের (দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগ) এর পক্ষ থেকে তাৎক্ষণিক তাদের ৬ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়া হয়েছে। এছাড়াও খুব শিগগিরই প্রতি পরিবারকে দুই বান্ডিল করে ঢেউটিন দেওয়া হবে।  

এছাড়া কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ একই স্থানে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদ্‌রোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত উপজেলার ১৭ জনকে চিকিৎসা বাবদ এককালীন ৫০ হাজার টাকা করে মোট ১৬ লাখ ৫০ হাজার টাকার আর্থিক অনুদান দেন।

শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে এই অনুদান প্রদান করা হয়।  

এ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেবের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাজী মোহাম্মদ আছাদুজ্জামান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুয়েব হোসেন চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
বিবিবি/এসএএইচ                                  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।