ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যতই হুমকি-ধমকি দিক, ভয়ে তাদেরই ঘুম হয় না: নুরুল হক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
যতই হুমকি-ধমকি দিক, ভয়ে তাদেরই ঘুম হয় না: নুরুল হক

ঢাকা: আওয়ামী লীগের নেতাদের সমালোচনা করে গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর বলেছেন, ওবায়দুল কাদেররা যতই হুমকি-ধমকি দিক, তাদের কলিজা কাঁপে, ভয়ে রাতে ঘুম হয় না। কারণ, তারা ভালো করেই জানেন, তারা জনগণের ভোটে নির্বাচিত নন।

তারা জোর-জবরদস্তি করে সরকার গঠন করেছেন।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘গণতন্ত্র-ভোটাধিকার, স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় আধিপত্য ও আগ্রাসনবিরোধী সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশটির আয়োজন করে গণঅধিকার পরিষদ।

নুরুল হক নুর বলেন, বর্তমান সরকারের কোনো পরিচয় নেই। এ রা জনবিচ্ছিন্ন, মাফিয়া, লুটেরা, ডাকাত, সন্ত্রাসী, চোর। এই কারণে আজকে এদের কেউ পাত্তা দিচ্ছে না। এদের কথা কেউ শুনছে না। আজকে বাংলাদেশের ইন্দো-প্যাসিফিক কৌশল কী হবে, অর্থনৈতিক সংকট থেকে উত্তরণের পদ্ধতি কী হবে, পোশাক খাতের বিকল্প বাজার কোথায়, অর্থনীতি পুনরুদ্ধারে সরকার কী কৌশল নিয়েছে, এগুলো নিয়ে কোনো আলোচনা হয় না। কারণ কতগুলো অশিক্ষিত, দুর্নীতিবাজ, চোর, ডাকাত, সন্ত্রাসী আজকে সংসদে বসে আছে। ওদের কাছে দেশপ্রেম, দেশের মানুষের জন্য কাজ করা, জনগণের প্রতি দায়বদ্ধতা নেই। এরা আছে কে কীভাবে টাকা বানাবে সেই ধান্ধায়।

ডাকসুর সাবেক এই ভিপি আরও বলেন, বাংলাদেশে গত ১৫ বছরে ছয় শতাধিকের বেশি মানুষকে গুম করা হয়েছে। বিএনপির স্থায়ী কমিটির নেতা সালাউদ্দিন আহমেদ সাহেবকে উত্তরা থেকে তুলে শিলং নিয়ে যাওয়া হয়েছিল। সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে সীমান্তের ওপারে পাওয়া গেছে। ইলিয়াস আলীকে এখনো পাওয়া যায়নি।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের একাংশের সাধারণ সম্পাদক রাশেদ খাঁন, উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসলিম, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, রবিুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন, যুবঅধিকার পরিষদের সভাপতি মঞ্জুর মোর্শেদ মামুন, সাধারণ সম্পাদক নাদিম হাসান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ, ছাত্র অধিকার পরিষদের সভাপতি তরিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
এসসি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।