ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আদালতের গারদে জেলা ছাত্রদল সভাপতির জন্মদিন উদযাপন!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
আদালতের গারদে জেলা ছাত্রদল সভাপতির জন্মদিন উদযাপন!

নরসিংদী: নরসিংদী আদালতের গারদখানায় জন্মদিন উদযাপন করার অভিযোগ উঠেছে হত্যা মামলার আসামি জেলা ছাত্রদলের সভাপতি ছিদ্দিকুর রহমান নাহিদের বিরুদ্ধে।  

শুধু জন্মদিন উদযাপনই নয়, মোবাইল ফোনে বিভিন্ন ব্যক্তির সঙ্গে কথা বলতে দেখা গেছে তাকে।

এদিকে গারদখানায় জন্মদিন উদযাপনের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ফলে সুশীল সমাজে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তা বেষ্টনীতে এমন আয়োজনে মর্মাহত হয়েছেন মামলার বাদী আলতাফ হোসেন।  

জানা যায়, ছাত্রদল নেতা সাদেক হত্যা মামলাসহ একাধিক মামলার আসমি নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি ছিদ্দিকুর রহমান নাহিদ। গত ৫ মার্চ তার জন্মদিন ছিল। ওই দিন একটি মামলায় হাজিরা দিতে কারাগার থেকে তাকে আদালতে আনা হয়। তাকে আদালতের গারদে রাখা হলে একাধিক ছাত্রনেতা কেক নিয়ে গারদে যান জন্মদিন উদযাপন করতে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, নরসিংদী জেলা ছাত্রদল নেতা ছিদ্দিকুর রহমান নাহিদ গারদে আসার পর একাধিক ছাত্রনেতা কেক নিয়ে হাজির হন। পরে তারা গারদের ভেতরে বসে কেক কেটে জন্মদিন উদযাপন করেন। তাদের কেক কেটে নাহিদকে খাইয়ে দিতে দেখা গেছে। ওই সময় জন্মদিন উদযাপনের ছবি ও ভিডিও ধারণ করা হয়। ওই সব ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ফলে নেটিজেনদের মধ্যে আলোচনা ও তীব্র সমালোচনার সৃষ্টি হয়।

মামলার বাদী ও নিহত ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমানের ভাই আলতাফ হোসেন সাংবাদিকদের বলেন, আমার ভাইকে হারিয়ে আমরা মর্মাহত। ছাত্রদলের সভাপতি ছিদ্দিকুর রহমান নাহিদের নেতৃত্বে ও সরাসরি অংশগ্রহণে আমার ভাইকে হত্যা করা হয়। আবার সেই হত্যাকারী আদালতের গারদে বসে পুলিশের উপস্থিতিতে আনন্দ উল্লাস করে জন্মদিন উদযাপন করে, সেটা কতটা কষ্টের, সেটা ভাই হারানো ব্যক্তি ছাড়া কেউ বুঝবেন কিনা আমি জানি না। যারা আইনকে বৃদ্ধাগুলি দেখিয়ে পবিত্র আদালতের গারদে বসে জন্মদিন উদযাপন করে এবং যারা সহায়তা করেছে, তাদের শাস্তি দাবি করছি।

নরসিংদী আদালত পুলিশের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জমান সাংবাদিকদের বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।