ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখুন: জি এম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখুন: জি এম কাদের

ঢাকা: পবিত্র রমজান মাসে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে আহ্বান জানিয়েছেন বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

সোমবার (১১ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এ আহ্বান জানান।

বিরোধীদলীয় নেতা তার বাণীতে বলেন, রহমত, মাগফিরাত ও নাজাতের মহিমাময় মাহে রমজান সমাগত। মহা পুণ্যের এই রমজানে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানদের আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ জানাচ্ছি। রমজানের ফজিলতে মুসলিম উম্মাহর শান্তি, সম্প্রীতি, সংহতি, ও সমৃদ্ধি কামনা করছি। এ উপলক্ষে দেশের সকল ধর্মাবলম্বী মানুষের প্রতি জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা।

তিনি বলেন, পবিত্র মাহে রমজান আমাদের জন্য মহান আল্লাহর দেওয়া এক অনুপম নেয়ামত। রমজানের পুরো মাসই আমাদের জন্য যেন বিশেষ প্রশিক্ষণ। সিয়াম সাধনা ধৈর্য, ত্যাগ, সহানুভূতি ও সহনশীলতার শিক্ষা দেয়। আমরা যেন সিয়াম সাধনায় রমজানের পূর্ণ ফজিলত অর্জন করে ব্যক্তি, রাষ্ট্র ও সমাজ জীবনে প্রতিফলন ঘটাতে পারি। আমরা যেন মহান আল্লাহর হেদায়েত অর্জন করতে পারি। মাহে রমজানের ত্যাগের মহিমায় উজ্জীবিত হোক আমাদের জীবন। আমরা যেন স্বজন ও প্রতিবেশীদের প্রতি কর্তব্যনিষ্ঠ থাকি ও অসুস্থ, অনাহারী, রোগাক্রান্ত এবং অসহায় মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিই।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে জি এম কাদের আরও বলেন, রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখুন। কালোবাজারি, মুনাফাখোঁর ও মজুদদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখুন। রোজাদারদের স্বস্তিতে দিতে সব ধরনের উদ্যোগ অব্যাহত রাখতে হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
এসএমএকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।