ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সাড়ে চার মাস পর জনসম্মুখে মির্জা ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
সাড়ে চার মাস পর জনসম্মুখে মির্জা ফখরুল

ঢাকা: দীর্ঘ সাড়ে চার মাস পর জনসম্মুখে এলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কারাবরণ ও বিদেশে চিকিৎসা শেষে রাজধানীর নয়াপল্টনে মুক্তিযোদ্ধা সমাবেশের মাধ্যমে তিনি প্রকাশ্যে কোনো রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেন।



সোমবার (২৫ মার্চ) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এ সমাবেশের আয়োজন করে।

গত বছরের ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে সরকার পতনের এক দফা দাবিতে বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের মধ্যে প্রধান বিচারপতির বাসভবনে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এর পরদিন রমনা মডেল থানায় এ ঘটনায় মামলা হয়। এ মামলায় ওই দিনই মির্জা ফখরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।  

এর আগে প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর গত ১৫ ফেব্রুয়ারি জামিনে মুক্তি পান মির্জা ফখরুল। এ সময়ে তার ছয় কেজি ওজন কমে। কারামুক্তির পর মির্জা ফখরুল ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে অধ্যাপক শামসুল আরেফীনকে দেখান এবং বাসায় থেকে তার তত্ত্বাবধানে চিকিৎসা নেন।  

চলতি বছরের ৩ মার্চ চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুর যান ৭৭ বছর বয়সী মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগেও সিঙ্গাপুরে চিকিৎসা করিয়েছিলেন তিনি। ২০২৩ সালের ২৪ আগস্ট তিনি সিঙ্গাপুরে গিয়েছিলেন।

এদিকে সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফিরে সাংবাদিকদের বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, দলের হাইকমান্ডের সঙ্গে কথা বলে এবং দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি দেখে রাজনীতিতে সক্রিয় ও কর্মসূচিতে অংশ নিবো।

বাংলাদেশ সময়: ২৩২৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।