ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ.লীগ থাকবে না: আমিনুল হক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ.লীগ থাকবে না: আমিনুল হক

ঢাকা: বিএনপির ক্রীড়া সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর শাখার সদস্য সচিব আমিনুল হক বলেছেন, সরকার জনগণের সব মৌলিক অধিকার কেড়ে নিয়েছে। গণতন্ত্রকামী জনতার ওপর চালাচ্ছে দমন-পীড়ন।

ত্রিশ লাখ শহীদের বিনিময়ে অর্জিত এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তবে তখন আওয়ামী লীগ থাকবে না। দেশের মানুষ চিরদিনের জন্য তাদের প্রত্যাখ্যান করবে।  

বৃহস্পতিবার (২৮ মার্চ) ঢাকা মহানগর উত্তরের বাড্ডা থানাধীন ২১, ৩৭, ৩৮, ৪১, ৪২ ও ৯৭ নং ওয়ার্ড বিএনপি এবং রামপুরা থানাধীন ২৩ ও ৯৮ নং ওয়ার্ড বিএনপির পৃথক পৃথক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

আমিনুল হক বলেন, আওয়ামী লীগ আজ গণধিকৃত দলে পরিণত হয়েছে। জনগণকে তারা প্রতিদ্বন্দ্বী মনে করে। তাই দ্রব্যমূল্য অযৌক্তিকভাবে বাড়িয়ে, পানি-বিদ্যুৎ-তেল-গ্যাসের দাম বাড়িয়ে সরকার জনগণের ওপর প্রতিশোধ নিচ্ছে। দেশ থেকে বিরোধীমত উৎখাত করতে বিনা দোষে কারাগারে আটক করা হচ্ছে। গুম করা হচ্ছে, খুন করা হচ্ছে।  

তিনি বলেন, সব কিছুরই একদিন শেষ আছে। এই ফ্যাসিবাদী সরকারকেও বিদায় নিতে হবে। এরই মধ্যে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে অনেকে শহীদ হয়েছেন। আমাদের প্রস্তুত থাকতে হবে। বুকের তাজা রক্ত দিয়ে হলেও এ দেশে আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করবো, ইনশাআল্লাহ।  

ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম-আহ্বায়ক আনােয়ারুজ্জামান আনোয়ার, এ জি এম শামসুল হক, উত্তর বিএনপির সদস্য তহিরুল ইসলাম তুহিন, হাজী ইউসুফ, জাহাঙ্গীর মোল্লা, দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এ বি এম এ রাজ্জাকসহ থানা, ওয়ার্ড বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
টিএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।