ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগ ষড়যন্ত্র করে, জাতি জানে: সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মে ১৪, ২০২৪
আওয়ামী লীগ ষড়যন্ত্র করে, জাতি জানে: সালাম

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম বলেছেন, আওয়ামী লীগ ষড়যন্ত্রের কথা বলে, ষড়যন্ত্র কারা করে জাতি তা জানে। ১৫ আগস্টেও ষড়যন্ত্র আওয়ামী লীগ করেছিল, সেই ষড়যন্ত্রের নেতৃত্ব দিয়েছিল আওয়ামী লীগ নেতা খন্দকার মোশতাক।

তিনি বলেন, একুশে আগস্টেও ষড়যন্ত্র হয়েছিল। ষড়যন্ত্র না হলে পূর্বনির্ধারিত মুক্তাঙ্গনের জনসভা হঠাৎ পরিবর্তন করে কেন আপনারা দলীয় কার্যালয়ের সামনে গেলেন? সেই ষড়যন্ত্রের সাথে আওয়ামী লীগের কারা জড়িত ছিল? ৩০ মে জিয়াউর রহমানের হত্যাকাণ্ড নিয়েও ষড়যন্ত্র হয়েছিল। সেদিন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা কোথায় ছিলেন, জাতি তা জানতে চায়। ১/১১-এর সময় গণতন্ত্র হরণকারী সেনাসমর্থিত সরকারের সাথে ষড়যন্ত্র করেই এই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছিল।

বুধবার (১৪ মে) বিকেলে কারাবন্দি কামরাঙ্গীচর থানা ৫৬ নং ওয়ার্ড বিএনপির সভাপতি গোলাম রুসুল শামীমের বাসভবনে পরিবারের সদস্যের সান্ত্বনা জানাতে গিয়ে এসব কথা বলেন আবদুস সালাম।

তিনি বলেন, বিএনপি ষড়যন্ত্রে বিশ্বাস করে না। প্রভু রাষ্ট্রের দাসত্বে বিশ্বাস করে না। ষড়যন্ত্র করে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছেন। আওয়ামী লীগ বিচার ব্যবস্থা ধ্বংস করেছে। বিএনপি যদি আপস করতো তাহলে অনেক আগেই রাষ্ট্র ক্ষমতায় আসতো। বিএনপি কারো সাথে আপস করে না, আপস করে জনগণের সাথে। জনগণই আমাদের শক্তি। জনগণকে নিয়েই আমরা এই স্বৈরশাসকের পতন ঘটাব ইনশাআল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুস সাত্তার, কামরাঙ্গীচর থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাজী রফিকুল ইসলাম, মহানগর দক্ষিণ কৃষকদলের আহ্বায়ক কামাল হোসেন, ৫৫ নং ওয়ার্ড বিএনপির সভাপতি শহিদুল হক, ৪ নং ওয়ার্ডের সাবেক সভাপতি শাহাজাহান সেলিম, কামরাঙ্গীচর থানা যুবদলের সাধারণ সম্পাদক সোহেল আরমান, কামরাঙ্গীচর থানা ছাত্রদলের সভাপতি মাহমুদুল্লাহসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মে ১৪, ২০২৪
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।