ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতিকে দলীয় নোটিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, মে ১৯, ২০২৪
কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতিকে দলীয় নোটিশ

কুষ্টিয়া: কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, তা লিখিতভাবে জানাতে আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে নোটিশ পাঠানো হয়েছে।  

সদর উদ্দিন খানের দেওয়া বক্তব্যে আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং তা সংগঠন পরিপন্থী বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

শনিবার (১১ মে) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এ কারণ দর্শানোর নোটিশের জবাব ১৫ দিনের মধ্যে দলীয় কার্যালয়ে লিখিতভাবে দিতে বলা হয়েছে।

নোটিশ সূত্রে জানা যায়, সদর উদ্দিন খানের দেওয়া বক্তব্য গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়। শিষ্টাচার বহির্ভূতভাবে দেওয়া এ বক্তব্য আওয়ামী লীগের শৃঙ্খলাবিরোধী এবং দলের গঠনতন্ত্র অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।  

আরও পড়ুন: ‘যারা আমার বিরোধিতা করবে, তারা আল্লাহ বিরোধী’, আ.লীগ নেতার ভিডিও ভাইরাল
 
একাধিকবার চেষ্টা করেও এ ব্যাপারে কথা বলতে জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

গত ১ মে কুষ্টিয়ার খোকসা উপজেলা চেয়ারম্যান পদে ছোট ভাইয়ের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান। তিনি আমবাড়িয়া ইউনিয়নের গোসাইডাঙ্গি গ্রামে ছোট ভাই রহিম উদ্দিন খানের নির্বাচনী পথসভায় বিতর্কিত বক্তব্য দেন।

তার বক্তব্যের দুই মিনিট ১৮ সেকেন্ডের একটি ভিডিওক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন ভাইরাল। ভিডিও ক্লিপটি শেয়ার করে উপজেলা আওয়ামী লীগের একাংশের নেতাকর্মী ও সাধারণ ভোটাররা ক্ষোভ প্রকাশ করছেন।  

ভিডিওক্লিপে সদর উদ্দিন খানকে বলতে শোনা যায়, আল্লাহ পাক উন্নয়ন করাবে আমাকে দিয়ে। যারা আমার বিরোধিতা করবে, তারা আল্লাহর সঙ্গে বিরোধিতা করবে। শয়তানেরাও মসজিদে আসবে, শয়তানেরাও গোরস্থানে শোবে। শয়তানেরা মসজিদে এসে সুখে থাকতে পারবে না। কোনো ওয়াক্তে যাবে,কোনো ওয়াক্তে যাবে না। আর গোরস্থানে গেলে শয়তানদের যেভাবে মাটি চাপা হবে, আপনারা কল্পনাই করতে পারবেন না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আমি শয়তানের অনুসারীদের বলব-শয়তানের সঙ্গে থেকে এ শাস্তি ভোগ করার দরকার নেই। যারা কয়েকজন শয়তান আছে থাক,তা বাদে সবাই আপনারা একসঙ্গে আসবেন। একসঙ্গে হয়ে জয় সুনিশ্চিত করেন। আল্লাহ পাকের রহমতে আজ বলে গেলাম, জয় সুনিশ্চিত।  

জানা যায়, এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে তিনজন নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান বাবুল আখতার, সিনিয়র সহসভাপতি রহিম উদ্দিন খান ও যুগ্ম সম্পাদক আল মাছুম মোর্শেদ।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মে ১৯, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।