ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘সাদা চামড়ার কোন লোক আপনার কাছে পার্বত্য চট্টগ্রাম চায়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, মে ২৫, ২০২৪
‘সাদা চামড়ার কোন লোক আপনার কাছে পার্বত্য চট্টগ্রাম চায়’

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগকে ‘চোর-চোট্টা, বদমাইশের দল’ বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রশ্ন করেছেন, সাদা চামড়ার কোন লোক তার কাছে পার্বত্য চট্টগ্রাম চেয়েছে?

শ‌নিবার (২৫ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মোটরচালক দলের আয়োজনে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে দায়ের হওয়া মিথ্যা-সাজানো মামলা প্রত্যাহারসহ সব রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে তি‌নি বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী উদ্দেশ্যে তিনি বলেন, সাদা চামড়ার কোন লোক আপনার কাছে পার্বত্য চট্টগ্রাম চেয়েছে, তা আপনাকে জনসম্মুখে বলতে হবে। কোন দেশ, কোন সরকার, কোন সাদা চামড়ার লোক আপনার কাছে পার্বত্য চট্টগ্রাম চায়?

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, শেখ হাসিনার তৈরি করা সাবেক সেনাপ্রধানের বিরুদ্ধে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে। অপেক্ষা করেন তিনিও স্যাংশন খাবেন। একজন বেনজীর কত ধরনের দুর্নীতি করেছেন। এখন আদালত তার যত সম্পত্তি আছে সবকিছু বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন। বেনজীরের অবৈধ সম্পদ নিয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) আগেই তদন্ত করতে চেয়েছিল। হাইকোর্টের নির্দেশে সেই তদন্ত বন্ধ হয়ে গেল। এটা কার নির্দেশ ছিল জনগণ জানতে চায়।

তিনি আরও বলেন, যে এমপির বিরুদ্ধে খুন ধর্ষণের মামলা ছিল, সে আবার এমপি হয় কীভাবে? সেই এমপি খুন হলো। বেনজীরের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত, সাবেক সেনাপ্রধান আজিজ ইস্যু নিয়ে সরকার বড় বেকায়দায় আছে। আওয়ামী লীগ আসলেই চোর-চোট্টা, বদমাইশের দল। চুরি চামারি করে ব্যাংকগুলো ফোকলা করে ফেলেছে।

মান্না বলেন, ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে জেলের তালা ভাঙতে হবে। তবেই খালেদা জিয়া মুক্ত হবেন, তাছাড়া মুক্ত হবেন না।

সংগঠনের সভাপতি সেলিম রেজা বাবুর সভাপ‌তি‌ত্বে এ কর্মসূচিতে উপ‌স্থিত ছি‌লেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বিএনপির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, গণতন্ত্র ফোরামের সভাপতি আ ন ম খলিলুর রহমান, ভিপি ইব্রাহিম, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আজমল হোসেন পাইলট প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, মে ২৫, ২০২৪
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।