ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

রাজপথে ধাক্কা দিলেই সরকারের পতন নিশ্চিত: আমিনুল হক 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, জুন ২, ২০২৪
রাজপথে ধাক্কা দিলেই সরকারের পতন নিশ্চিত: আমিনুল হক 

ঢাকা: বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, বাংলাদেশের জনগণ আওয়ামী সরকারের করুন পরিণতি দেখতে চায়। আওয়ামী সরকার জানে ক্ষমতা থেকে নেমে গেলে এদেশের জনগণ তাদের ক্ষমা করবে না।

তাই তারা ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কে ভুগছে। তাদের দলের দুর্নীতিবাজরা তলে তলে বিদেশে চলে যাচ্ছে।  

তিনি বলেন, পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদকেও আওয়ামী লীগ বিদেশে পাঠিয়ে দিয়েছে এবং তাদের দলের ভেতরে ভেতরে অনেক দুর্নীতিবাজ রয়েছে। আওয়ামী লীগের মন্ত্রী-এমপিদের দেশে বাড়িঘর আছে কিনা জানি না, কিন্তু বিদেশে তারা সেকেন্ড হোম তৈরি করে রেখেছেন।

আমিনুল হক বলেন, আজকে দেশের বিচার বিভাগের কথা বলেন, বিচার বিভাগ হচ্ছে একটা দেশের জনগণের শেষ আশ্রয়স্থল। সেই বিচার বিভাগকেও তারা দলীয় ও রাজনীতিকরণ করে ফেলেছে। এখন বিচার বিভাগও শেখ হাসিনার কথায় কথা বলেন।  

জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে রোববার (২ জুন) দিনব্যাপী ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন থানা এলাকায় দুস্থদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচি পূর্ব আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে আমিনুল হক এসব কথা বলেন।

তিনি বলেন, আজিজ বেনজিরের মতো দুর্নীতিবাজ এই আওয়ামী সরকারের রাষ্ট্রীয় যন্ত্রের ভেতরে আরও অনেক রয়েছে। এদেরও দুর্নীতির প্রকাশ ও দুর্নীতিবাজদের এদেশের মাটিতেই বিচার হবে -ইনশাল্লাহ।  

আমিনুল হক বলেন, বাংলাদেশের অর্থনীতির মুখ থুবড়ে পড়েছে। ব্যাংকগুলো খালি হয়ে গেছে। দেশের অর্থনীতির সংকটের ফলে সমাজের নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্ত ও উচ্চ মধ্যবিত্ত পরিবারসহ সব পর্যায়ের মানুষের জীবনযাপনের চলাচল নাভিশ্বাসে গিয়ে পৌঁছেছে।  

তিনি বলেন, বিদেশি প্রভুদের প্রভাব আর বেশিদিন থাকবে না। আওয়ামী সরকার বুঝে গেছে তাদের ক্ষমতার চেয়ার খুনে খেয়ে ফেলছে। এখনই সময়, রাজপথে দাঁড়িয়ে একটা ধাক্কা দেওয়া। রাজপথে দাঁড়িয়ে ধাক্কা দিলেই আওয়ামী সরকারের পতন নিশ্চিত।  

দক্ষিণখানের দেওয়ান পাড়া ৫০ নম্বর ওয়ার্ডে দুস্থদের মধ্যে খাবার বিতরণে  ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঙ্গে সাবেক যুবদল নেতা এস এম জাহাঙ্গীর হোসেন, মহানগর যুগ্ম আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সেগুন, হাজী মো. মোস্তফা জামান, মহানগর সদস্য কাউন্সিলর আলী আকবর আলী, এবিএমএ রাজ্জাক, হাজী মো. ইউসুফ, থানা বিএনপির আহ্বায়ক মোতালেব হোসেন রতন, দক্ষিণখান থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক গত সিটি নির্বাচনে ৫০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী দেওয়ান মো. নাজিম উদ্দীন, যুগ্ম আহ্বায়ক আমিরুল ইসলাম বাবলু, মো. শাহজালাল তুরাগ থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী জহিরুল ইসলাম জহির, মো. চান মিয়া প্রমুখ।  

উত্তরখানে দুস্থদের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন মহানগর উত্তর সদস্য সচিব আমিনুল হকের সঙ্গে মহানগর উত্তর বিএনপির নেতারা ছাড়াও স্থানীয় উত্তরখান থানা বিএনপির আহ্বায়ক রফিকুল ইসলাম খান মেম্বার, জাহাঙ্গীর আলম বেপারী উপস্থিত ছিলেন।  

রামপুরায় তোবারক বিতরণের বিএনপির মহানগর উত্তর সদস্য সচিব আমিনুল হকের সঙ্গে বিএনপির সহশিক্ষা বিষয়ক সম্পাদক হেলেন জেরিন খান বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, জুন ০২, ২০২৪
টিএ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।