ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১, ১৫ জুলাই ২০২৪, ০৮ মহররম ১৪৪৬

রাজনীতি

কল্যাণ পার্টির নতুন চেয়ারম্যান পারভেজ, মহাসচিব আবু হানিফ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জুন ১২, ২০২৪
কল্যাণ পার্টির নতুন চেয়ারম্যান পারভেজ, মহাসচিব আবু হানিফ

ঢাকা: বাংলাদেশ কল্যাণ পার্টির বিশেষ কাউন্সিলে দলের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শামসুদ্দিন পারভেজ, আর মহাসচিব হয়েছেন আবু হানিফ।

বুধবার (১২ জুন) রাজধানীর জামান টাওয়ারে প্রতিনিধি সভা ও বিশেষ কাউন্সিলে সারাদেশ থেকে আগত প্রতিনিধি ও কাউন্সিলরদের ভোটে এ নেতৃত্ব নির্বাচিত হয়।

গত ১০ ডিসেম্বর পার্টির গঠনতন্ত্রের ধারা ২০(ঙ) অনুচ্ছেদ-১ এবং ধারা ৬ (ঙ) নং ধারা মোতাবেক সাবেক চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, তৎকালীন মহাসচিব ও অতিরিক্ত মহাসচিব যথাক্রমে আব্দুল আউয়াল মামুন এবং আব্দুল্লাহ আল হাসান সাকিবের আজীবন বহিষ্কার কাউন্সিলে অনুমোদন হয়।

নির্বাচিত হয়ে মহাসচিব আবু হানিফ বলেন, আমরা অন্যায়ের বিরুদ্ধে যে লড়াই শুরু করেছিলাম তা অব্যাহত আছে। ইতিহাস সাক্ষী আমরা অন্যায়ের কাছে কখনো মাথা নত করিনি এবং  টাকার বিনিময়ে আমরা কারও কাছে বিক্রিও হইনি। এই অপশক্তি ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ছাড়া গণতন্ত্র ও আইনের শাসন ফেরত আসবে না।

সভাপতি শামসুদ্দিন পারভেজ বলেন, দীর্ঘ ১৬ বছর আমরা গণতন্ত্রের জন্য সংগ্রাম করছি, অথচ আমাদের ঘরেই যে বিশ্বাসঘাতক ছিল তা আমাদের বিশ্বাস করতেও কষ্ট হয়। আমরা দলীয়ভাবে এবং জোটগতভাবে সারা দেশে সফর করে সরকারের বিরুদ্ধে জনমত গঠন করেছি। দলের শুরু থেকেই আমরা কল্যাণ পার্টির রাজনীতির সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িত, সরকারবিরোধী আন্দোলনে বিএনপির নেতৃত্বে এবং জোট হিসেবে ১২ দলীয় জোট গঠনের সময় থেকেই আন্দোলন-সংগ্রামে আমরা কল্যাণ পার্টি ছিলাম, আছি এবং থাকবো।  

সারা দেশ থেকে আগত কাউন্সিলররা নবনির্বাচিত চেয়ারম্যান ও মহাসচিবকে আগামী ১৫ দিনের মধ্যে ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় নির্বাহী কমিটি গঠনের দায়িত্ব দেন।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুন ১২, ২০২৪
টিএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।