ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ শুরু

ঢাকা: বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু হয়েছে।

শনিবার (২৯ জুন) বিকেল পৌনে ৩টার দিকে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে এ সমাবেশে শুরু হয়।

এ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

এদিকে সরেজমিনে বিএনপির সমাবেশ স্থলে গিয়ে দেখা যায়, সমাবেশ উপলক্ষে দুপুর থেকে বৃষ্টি উপেক্ষা করে ছোট বড় খণ্ড খণ্ড মিছিল নিয়ে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে সমাবেশস্থলে জড়ো হতে থাকেন বিএনপি'র নেতাকর্মীরা।  

দুপুর দুইটায় পর থেকে সমাবেশ স্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায় নেতাকর্মীতে। নেতাকর্মীদের ভিড় নয়াপল্টনের বিএনপির কার্যালয়ের সামনে মূল মঞ্চ থেকে শুরু হয়ে বা দিকে ফকিরাপুল পর্যন্ত এবং ডান পাশে নাইটিঙ্গেল হয়ে বিজয়নগর পানির ট্যাংক ও কাকরাইল মোড় পর্যন্ত ভিড় পৌঁছে যায়।

এ সমাবেশে বড় জমায়েত ঘটিয়ে খালেদা জিয়ার মুক্তি দাবিতে সরকারের ওপর চাপ প্রয়োগ করতে চায় দলটি।  

সমাবেশে উপস্থিতির নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, সামনে বিএনপির নতুন কমিটি দেওয়া হবে। সেই কমিটিগুলোতে পদ পাওয়ার আশায় নেতাকর্মীরা সমাবেশে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন। রাজপথে কর্মসূচির মাধ্যমে বর্তমান সরকারের পদত্যাগের পাশাপাশি তারা এখন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে চায়।

সমাবেশের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

সমাবেশে সভাপতিত্ব করবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এছাড়াও সমাবেশে বক্তব্য রাখবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
ইএসএস/ টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।