ঢাকা, শনিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আ.লীগের দুর্নীতি ‘আলিবাবা চল্লিশ চোরের’ গল্পকেও হার মানিয়েছে: গয়েশ্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
আ.লীগের দুর্নীতি ‘আলিবাবা চল্লিশ চোরের’ গল্পকেও হার মানিয়েছে: গয়েশ্বর সমাবেশে বক্তব্য রাখছেন গয়েশ্বর চন্দ্র রায়।

যশোর: আওয়ামী লীগের দুর্নীতি ‘আলিবাবার চল্লিশ চোরের’ গল্পও হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী দলের (বিএনপি) স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বুধবার (৩ জুলাই) বিকেলে যশোরে ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির’ দাবিতে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

জেলা বিএনপির আয়োজনে শহরের টাউনহল ময়দানে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘অনিয়ম করে বেশি দিন টিকে থাকা যায় না। খালেজা জিয়ার অপর নাম গণতন্ত্র। খালেদা জিয়া মুক্তি পেলে জনগণ মুক্তি পাবে। খালেদা জিয়া মুক্তি পেলে তাদের স্বামী-স্ত্রী সম্পর্কটাও ছিন্ন হবে। কোন তালাক হওয়ার সময় পাবে না। কেউ টিকিয়ে রাখতে পারবে না। পাকিস্তানের কাছে আমরা বৈষম্য শিকার হতাম। পাকিস্তান আমাদের গণতান্ত্রিক অধিকারে হাত দিয়েছিল। আমি মানিনি। যুদ্ধ করেছি। যুদ্ধ করে আলাদা হয়েছি, স্বাধীন করেছি, নতুন দেশ গড়েছি। কারো গোলামি করার জন্য না। আপনারা দেশটাকে আরেক জায়গার কলোনি হিসেবে ব্যবহার করবেন, সেটা হবে না।

সরকারের উন্নয়ন আর দুর্নীতির সমালোচনা করে গয়েশ্বর বলেন, ‘উন্নয়ন তো দয়ার দান নয়। উন্নয়ন কি রিলিফ জনগণের কাছে? উন্নয়ন জনগণের অধিকার। জনগণের টাকায় এই উন্নয়ন হয়। উন্নয়নের কথা বলে একেটা প্রজেক্টের নামে সরকার হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে। এই লুটপাট কারা করেছে। শেখ হাসিনার সরকার ও তার মাফিয়ারা। এই সরকারের কাছে অর্থনীতি বলে কোনো নীতি নেই। এই সরকারের আছে শুধু দুর্নীতি। এই মাফিয়া আর দুর্নীতি সরকার ব্যবস্থা জনগণের মঙ্গল তো দূরের কথা, দেশটাও রক্ষা করতে পারবে না। ’

অনুষ্ঠানে বিশেষ অতিথি দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। জেলা বিএনপির সভাপতি অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে বক্তব্য দেন দলের খুলনা বিভাগী ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ ধর্মবিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, কেন্দ্রীয় সদস্য সাবেরা নাজমুল মুন্নী, আবুল হোসেন আজাদ, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, সদস্য মিজানুর রহমান খান, আব্দুস সামাদ আজাদ প্রমুখ।

এদিকে দুপুর থেকে বৃষ্টি মাথায় নিয়ে সমাবেশে বিএনপি নেতাকর্মীদের ঢল নামে। যশোরের আট উপজেলা থেকে বিভিন্ন স্তরের নেতারা জাতীয় পতাকা ও দলের পতাকা নিয়ে সমাবেশে যোগ দেন।
সমাবেশস্থলে এসে স্লোগান দিয়ে বিএনপি নেতাকর্মীরা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানান।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৪
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।