ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

রাজনীতি

কোটা ইস্যু: ঝিনাইদহে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
কোটা ইস্যু: ঝিনাইদহে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ১০

ঝিনাইদহ: ঝিনাইদহে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে।  

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে শহরের উজির আলী স্কুল অ্যান্ড কলেজ মাঠে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, কোটা সংস্কারের আন্দোলনের অংশ হিসেবে সকালে বিক্ষোভ মিছিল করার জন্য শহরের উজির আলী স্কুল মাঠে জড়ো হন শিক্ষার্থীরা। এসময় শহরের পায়রা চত্বর এলাকা থেকে ছাত্রলীগের মিছিল থেকে লাঠি-সোটা নিয়ে পুলিশের বাধা উপেক্ষা করে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়। তারা লাঠি, রড দিয়ে শিক্ষার্থীদের মারধর করেন, ব্যানার কেড়ে নেন। ভাঙচুর করেন মাইক। আন্দোলনকারী শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে গেলে ছাত্রলীগ সেখান থেকে মিছিলসহ ফিরে যায়। হামলায় আন্দোলনকারী অন্তত ১০ জন আহত হয়েছেন। এ ঘটনার পর থেকে এলাকার থমথমে অবস্থা বিরাজ করছে।  
আহতরা ঝিনাইদহ সদর হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসা নিয়েছেন।
কোটা আন্দোলনকারী আবু হুরায়রা জানান, ছাত্রলীগের হামলায় আমাদের ১০ শিক্ষার্থী আহত হয়েছেন।

ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি সজিব ও সাধারণ সম্পাদক আল ইমরানকে ফোনে পাওয়া যায়নি।  

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন উদ্দীন জানান, সকালে কোটা নিয়ে আন্দোলনকারীরা শহরের উজির আলী স্কুল অ্যান্ড কলেজ মাঠে জড়ো হন। একই সময় ছাত্রলীগ একটি মিছিল 
নিয়ে সেখানে গেলে উত্তেজনা শুরু হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ফের সংঘর্ষ এড়াতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।