ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

রাজনীতি

রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদককে আন্দোলনকারীদের ধাওয়া

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদককে আন্দোলনকারীদের ধাওয়া

রাজশাহী: কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতদের প্রতিহতের ঘোষণা দিলেও শেষ পর্যন্ত তাদের তাড়া খেয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাস ছেড়েছে ছাত্রলীগ নেতাকর্মীদের একাংশ।

রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিবকে মোটরসাইকেলে নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের ক্যাম্পাস ছাড়ার একটি ভিডিও এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

 

ভিডিওতে দেখা যায়, কোটা সংস্কার আন্দোলনে যুক্ত শিক্ষার্থীদের একটি বিশাল মিছিল পেছন থেকে তাড়া করছে, আর তাড়া খেয়ে ছাত্রলীগের কিছু নেতাকর্মী দ্রুতগতিতে মোটরসাইকেল চালিয়ে ক্যাম্পাস ছাড়ছেন।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল তিনটার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের সামনের পথ দিয়ে ক্যাম্পাস ছাড়ার এ ঘটনা ঘটে।  

এ সময় শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক গালিব ও তার কয়েকজন সহযোগীকে মোটরসাইকেল বহরে দেখা যায়। অবশ্য এর আগে ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী মোটরসাইকেল নিয়ে ক্যাম্পাসে শোডাউন দেন।

এদিকে ছাত্রলীগ নেতারা ক্যাম্পাস ছাড়ার পর রাবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। জানা যায়, ছাত্রলীগ সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিবের কক্ষসহ অন্তত ১০টি কক্ষে ভাঙচুর চালানো হয়।  

অগ্নিসংযোগের ঘটনায় ১৮/১৯টি মোটরসাইকেল এবং সাধারণ শিক্ষার্থীদের বেশকিছু বাইসাইকেল পুড়ে গেছে। এ সময় বিক্ষুব্ধরা হল প্রভোস্টের কক্ষও ভাঙচুর করেন।  

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।