ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

রাজনীতি

পঞ্চগড়ে কোটা আন্দোলনের নেতৃত্ব দিতে গিয়ে কারাগারে ২ শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
পঞ্চগড়ে কোটা আন্দোলনের নেতৃত্ব দিতে গিয়ে কারাগারে ২ শিক্ষার্থী

পঞ্চগড়: পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় কোটা আন্দোলনে নেতৃত্ব দিতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন ওয়াশিশ আলম (২৬) ও খালিদ মাহমুদ সৈকত (২৮) নামে দুই শিক্ষার্থী।  

আন্দোলনে যাওয়ায় গ্রেপ্তার হওয়ার কথা পরিবার বললেও পুলিশ বলছে, আগের করা নাশকতার মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) রাতে তাদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম।  

গ্রেপ্তারকৃতদের মধ্যে খালিদ মাহমুদ সৈকত দেবীগঞ্জ পৌরশহরের সবুজপাড়া এলাকার সুরুজ আলীর ছেলে। আর ওয়াশিশ আলম কলেজপাড়া (প্রশিকা মোড়) এলাকার জয়নাল আবেদীনের ছেলে।

তারা দেবীগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থী। চলমান কোটা বিরোধী আন্দোলনে দেবীগঞ্জে তারা নেতৃত্ব দিচ্ছিলেন বলে জানা যায়।  

ওয়াশিশের বড় ভাই আবু তারেক বলেন, বুধবার রাত পৌনে ১টায় ওয়াশিশকে বাসা থেকে তুলে নিয়ে যায় পুলিশ। ওই সময় বুধবারের কোটা সংস্কারের দাবিতে হওয়া মিছিলে অংশ নেওয়ায় ওয়াশিশকে নিয়ে যাওয়া হচ্ছে বলে পুলিশ জানায়। ওয়াশিশের বিরুদ্ধে আগের কোনো মামলা নেই।

সৈকতের বাবা সুরুজ আলী বলেন, বুধবার রাত ২টার দিকে প্রায় ১৫-১৬ জন পুলিশ এসে বাসা থেকে সৈকতকে তুলে নিয়ে যায়। কি কারণে তাকে নিয়ে গেল পুলিশ কিছুই জানায়নি আমাদের।

দেবীগঞ্জ থানার ওসি সরকার ইফতেখারুল মোকাদ্দেম বাংলানিউজকে বলেন, যাদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের নামে জাতীয় সংসদ নির্বাচনের সময়ের নাশকতার মামলা রয়েছে। সেই মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। এদিকে সৈকত দেবীগঞ্জ কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক এবং ওয়াশিশ শিবিরের কর্মী।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।