ঢাকা, মঙ্গলবার, ২৫ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

শহীদদের রক্তের সঙ্গে বেইমানি করা যাবে না: মজনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
শহীদদের রক্তের সঙ্গে বেইমানি করা যাবে না: মজনু

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক রফিকুল আলম মজনু বলেছেন, লাখো শহিদের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। ছাত্র-জনতার জীবনের বিনিময়ে স্বৈরশাসকের পতন ঘটেছে।

শহীদদের রক্তের সঙ্গে বেইমানি করা যাবে না। যে গণতন্ত্র পুনরুদ্ধার করা হয়েছে তাকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে।

শনিবার (১০ আগস্ট) দুপুরে রাজধানীর বাংলামটরে আতঙ্কিত নাগরিকদের স্বস্তি ফিরিয়ে আনতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিভিন্ন ব্যবসায়ী এবং জনসাধারণের উদ্দেশে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতা মজনু বলেন, দেশের জনগণ যাতে গণতন্ত্রের সুফল ভোগ করতে পারে সে চেষ্টা আমাদের করতে হবে। সুযোগসন্ধানীরা অনেক ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে। আমরা সবার উদ্দেশে বলতে চাই, আপনার অতীতে যেভাবে ব্যবসা পরিচালনা করে আসছিলেন সেভাবেই পরিচালনা করুন। যদি বিএনপির কোনো নেতাকর্মীও হামলা চালাতে আসে তাদের প্রতিহত করুন। তারেক রহমানের নির্দেশ পুরোদেশকে দখলমুক্ত করতে হবে।

তিনি বলেন, সবাইকে এ সরকারকে সহযোগিতা করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করতে হবে। সবাই মিলে ঐক্যবদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে।

মজনু বলেন, যে গণতন্ত্রের জন্য শহীদ জিয়া নিহত হয়েছেন, খালেদা জিয়া বন্দী হয়েছেন, তারেক রহমান দেশান্তরী হয়েছেন সে গণতন্ত্রকে নস্যাৎ করা যাবে না। ব্যবসায়ীদের অনুরোধ করবো চাঁদাবাজদের প্রতিহত করুন। তবে, আইন নিজের হাতে তুলে নেবেন না। আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেবেন।

এ সময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবং ঢাকা মহানগর দক্ষিণের সমন্বয়ক শেখ রবিউল আলম রবি, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।