ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

ভারত কখনো আমাদের স্বার্থ দেখেনি, তাদের স্বার্থই দেখেছে: চরমোনাই পীর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
ভারত কখনো আমাদের স্বার্থ দেখেনি, তাদের স্বার্থই দেখেছে: চরমোনাই পীর

নরসিংদী: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, ভারত আমাদের পাশের রাষ্ট্র। তাদের সঙ্গে আমাদের বন্ধুসুলভ ও সম্পর্ক ভালো থাকবে আশা করছি।

কিন্তু তাদের আচরণ ৫৩ বছর স্বাধীনতার মধ্যে কখনো তারা আমাদের স্বার্থ দেখেনি, তাদের স্বার্থই তারা সবসময় দেখেছে।  

রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে নরসিংদী শহরের কাউরিয়া পাড়ায় পৌর ঈদগাহে ইসলামী আন্দোলন বাংলাদেশের নরসিংদী সদর থানা ও পৌর শাখার উদ্যোগে গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে পানি ছেড়ে দিয়ে আন্তজার্তিক আইন লঙন করে বাংলাদেশের জেলাগুলো ডুবিয়ে আমাদের ভাই-মা-বোনদের বিপদে ফেলেছে। আমরা ভারতকে বলবো আজকে আমাদের ওপর যে নির্যাতন চালানো হয়েছে তাতে বাংলাদেশের মানুষ সজাগ রয়েছে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য।

তিনি আরও বলেন, বাংলাদেশের ৫৩ বছরের ইতিহাসে যাদের মাধ্যমে দেশ চলছিল একবার, দুইবার নয় পাঁচবার চুরি ও দুর্নীতির দিক থেকে প্রথম হয়েছে। ৫ আগস্ট অভ্যুত্থানের মাধ্যমে শেখ হাসিনা যখন পালালো তখন এক শ্রেণির লোক মানুষের সম্পদ লুটপাট শুরু করলো, চাঁদাবাজি শুরু করল ও জায়গা দখল করা শুরু করল। এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারা সংখ্যালঘুদের মন্দির ও জান মালামাল পাহারা দিয়েছে। তারা রাস্তার ট্রাফ্রিক নিয়ন্ত্রণ করেও মানুষের সেবা করেছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের নরসিংদী সদর থানা শাখার সভাপতি ডা. ইদ্রিস আলীর সভাপতিত্বে গণসমাবেশে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, সাংগঠনিক সম্পাদক আরিফ বিন মেহের উদ্দিন, নরসিংদী জেলা শাখার সভাপতি আশরাফ হোসেন ভূইয়া, সাধারণ সম্পাদক মাওলানা মুসা বিন কাসিম, সদর থানার সাধারণ সম্পাদক আনোয়ার পারভেজ খান, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের নরসিংদী জেলা শাখার সভাপতি মুহাম্মাদ মাসুদুর রহমান ও সাধারণ সম্পাদক এম এম মাহদী হাসান।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।