ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

আ.লীগ নেতাকে গ্রেপ্তারের জেরে বিএনপি কর্মীদের বাড়িঘর ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
আ.লীগ নেতাকে গ্রেপ্তারের জেরে বিএনপি কর্মীদের বাড়িঘর ভাঙচুর

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় যুবদল নেতার করা মামলায় আওয়ামী লীগ নেতা এলেম খাঁকে গ্রেপ্তারের জেরে বিএনপির কর্মী ও সমর্থকদের বাড়িঘরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।  

বুধবার (০৪ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের বড়হরণ গ্রামে ঘটা এ হামলার ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন।

এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।  

আহতদের মধ্যে নুরুল ইসলাম (৫০), ইমরান মিয়া (২৫), শাহাবুদ্দিন (৪৫), আল-মামুন (২০), রেখা বেগম (৪০), সোহেল মিয়া ও বাবুল মিয়ার নাম জানা গেছে।  

স্থানীয়রা জানান, নাটাই দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এলেম খাঁ ও তার সমর্থকরা বিভিন্নভাবে এলাকায় প্রভাব বিস্তার করে আসছেন। সম্প্রতি স্থানীয় যুবদল নেতা আশিকের ওপর হামলার অভিযোগে আশিক মামলা করেন। এ মামলার আসামি আওয়ামী লীগ নেতা এলেম খাঁকে গত ১ সেপ্টেম্বর গ্রেপ্তার করে পুলিশ। তাকে গ্রেপ্তারের পেছনে ওই গ্রামের বিএনপি নেতাকর্মীদের হাত রয়েছে এমন অভিযোগ তুলে  এলেমের সমর্থক শাহিনুর, এরশাদ ও মাইনুদ্দিনের নেতৃত্বে ৪০/৫০ জন বড়হরণ গ্রামে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের বাড়িতে হামলা চালায়। এসময় অন্তত ১০/১২টি বাড়িঘর ভাঙচুর করা হয়। হামলায় নারী-পুরুষ ও শিশুসহ অন্তত ১০ জন আহত হন। বর্তমানে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।  

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।