ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

রাজনীতিতে আধিপত্য বিস্তারের সুযোগ নেই: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
রাজনীতিতে আধিপত্য বিস্তারের সুযোগ নেই: মান্না মাহমুদুর রহমান মান্না

নারায়ণগঞ্জ: নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ক্ষমতার বিকেন্দ্রীকরণ করতে হবে। নয়তো এই স্বৈরাচারী কাঠামো ভাঙবে না।

রাজনীতিতে আগের মতো আধিপত্য বিস্তার করার সুযোগ নেই।  

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ প্রেসক্লাবে আলোচনা সভায় অংশ নিয়ে একথা বলেন তিনি।

তিনি বলেন, সরকার প্রধান ডক্টর ইউনূস বলেছেন নিজেদের জায়গায় সফল ছিলাম কিন্তু দেশ গড়া রাজনীতিবিদদের ব্যাপার। এখানে আমাদের অভিজ্ঞতা নেই। তাই এখানে তাদের সময় লাগতে পারে। রাজনৈতিক সরকার হলেও তো এখানে সময় লাগবে।

মান্না বলেন, চাষাঢ়ায় যেই জ্যাম৷ ট্রাফিক পুলিশ পাশে বসে আছে। তাদের কোনো বিকার নেই। তারা ভয় পায়, কিছু বললে জনগণের রোষানলে পড়বে। বিগত সরকার পুলিশ দিয়ে যে অত্যাচার করেছে এটা তারই ফল। আমরা মনে করি রাজনৈতিক দলের উচিত এখন পরিবর্তনের ধারাটাকে বোঝা এবং নিজে পরিবর্তিত হওয়া।

তিনি আরও বলেন, এত বড় ঘটনা ঘটাল শিক্ষার্থীরা৷ রাজনৈতিক দলগুলো এটা করতে পারেনি। আমরা লাখো লোকের সমাগম ঘটিয়েছি। কিন্তু পুলিশের দমনের মুখে তারা চলে গেছে। কিন্তু ছাত্ররা সাহস দেখিয়েছে। এই সাহস দেখিয়েই তারা জিতেছে।

তিনি বলেন, এবারের আন্দোলনের সঙ্গে অতীতের আন্দোলনের মিল নেই। এখানে কোনো নেতৃত্ব নেই, কোনো স্ট্রাকচারই নেই। এটা কালচারাল ফাইট। এটা না বুঝলে সমস্যা হবে। এই পরিবর্তন আমাদের বুঝতে হবে।  

আমরা সরকারকে সহযোগিতা করবো। কিন্তু সরকার ভুল করলে সমালোচনাও যেন করতে পারি, সেই পরিবেশ তৈরি হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।