ঢাকা, শুক্রবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

বিএনপি নেতা হত্যা, ফুলতলা উপজেলার সাবেক চেয়ারম্যান আকরাম গ্রেপ্তার 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
বিএনপি নেতা হত্যা, ফুলতলা উপজেলার সাবেক চেয়ারম্যান আকরাম গ্রেপ্তার 

খুলনা: বিএনপি নেতা শেখ সাজ্জাদুজ্জামান জিকো হত্যা মামলায় খুলনার ফুলতলা উপজেলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ আকরাম হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে।  

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতে গোপালগঞ্জের ভাটিয়াপাড়া থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৬ এর একটি দল।

 

র‍্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফায়েজুল আরিফিন বিষয়টি নিশ্চিত করেছেন।  

২০২২ সালের ২২ অক্টোবর খুলনা মহানগরের প্রাণকেন্দ্র ডাকবাংলো মোড়ে বিএনপির বিভাগীয় সমাবেশে যোগ দিতে যাচ্ছিলেন ফুলতলা উপজেলা বিএনপির নেতাকর্মীরা। নদীপথে ১০টি ট্রলারে করে ফুলতলার শিকিরহাট থেকে সমাবেশের উদ্দেশ্যে রওনা হয়ে বেলা সাড়ে ১১টার দিকে দিঘলিয়া উপজেলার চন্দনীমহল কাঁটাবনে পৌঁছান তারা।
এসময় আওয়ামী লীগের নেতাকর্মীরা শর্টগান, রাইফেল, বন্দুক, রামদা, চায়নিজ কুড়াল, রড, জিআই পাইপ, চাপাতি, বোমা ও লাঠি নিয়ে আক্রমণ করলে বিএনপি নেতাকর্মীরা গুরুতর আহত হন।  

আহতরা ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে সেখানে তাদের ওপর আবার হামলা চালানো হয়।

ভয়ে আহতদের অনেকে হাসপাতাল ছেড়ে চলে যান। তাদের মধ্যে গুরুতর আহত শেখ সাজ্জাদুজামান জিকোকে অন্য স্থানে নিয়ে চিকিৎসা করানো হয়।  
 
২৪ নভেম্বর রাত ১০টার দিকে পায়গ্রাম কসবার কাছারিহাটে ফার্মেসিতে ডাক্তার দেখিয়ে ওষুধ আনতে গেলে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে পিটিয়ে হত্যা করেন।

এ ঘটনায় গত ২৯ আগস্ট খুলনা জেলা বিএনপির সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পী বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ফুলতলা উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেনসহ ৮৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪০০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ০৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
এমআরএম/এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ