ঢাকা, শুক্রবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

মামলা করে পদ হারালেন স্বেচ্ছাসেবক দল নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
মামলা করে পদ হারালেন স্বেচ্ছাসেবক দল নেতা সিকদার সাঈদুর রহমান

ফরিদপুর: ফরিদপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে একটি দ্রুত বিচার আইনে মামলা দায়ের করায় বহিষ্কার হয়েছেন ভাঙ্গা উপজেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সিকদার সাঈদুর রহমান।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মোজাম্মেল হোসেন খান মিঠু ওই স্বেচ্ছাসেবক দলের নেতাকে বহিষ্কারের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

 

এর আগে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতে জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মোজাম্মেল হোসেন খান মিঠু ও সদস্য সচিব শাহরিয়ার শিথিল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফরিদপুরের আওতাধীন ভাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সিকদার সাঈদুর রহমানের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট তথ্য প্রমাণিত হওয়ায় তাকে দলীয় পদসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হলো।  

এদিকে অভিযোগ উঠেছে, ওই মামলায় ভাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মুন্সীর ছেলে জিতু মুন্সীকেও আসামি করা হয়েছে। এছাড়া এ মামলাকে পুঁজি করে বিভিন্ন আসামির কাছে থেকে ও মামলার ভয় দেখিয়ে অর্থ আদায়ের বিস্তর অভিযোগ রয়েছে।  

অভিযোগের ব্যাপারে মামলার বাদী সিকদার সাঈদুর রহমান বাংলানিউজকে বলেন, ‘ভাঙ্গা উপজেলা বিএনপির কমিটি সাত-আট বছর ধরে অচল রয়েছে। নতুন কোনো কমিটিও গঠন করা হয়নি। ভাঙ্গায় বিএনপির কোনো সক্রিয় কমিটি নেই। এছাড়া ভাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মুন্সীর ছেলে জিতু মুন্সী সরাসরি ফরিদপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের সঙ্গে সরাসরি রাজনীতি করেছেন। নিক্সন চৌধুরীর সঙ্গে জিতুর তোলা একাধিক ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রয়েছে। এছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সরাসরি আন্দোলনকারী ছাত্রদের ওপর হামলা চালিয়েছে জিতু। তাই জিতুকে ওই মামলায় আসামি করা হয়েছে।  

এছাড়া মামলাকে পুঁজি করে অর্থ আদায়ের বিষয়টি ভিত্তিহীন দাবি করে তিনি বলেন, অর্থ আদায়ের প্রশ্নই আসে না। যারা সত্যি সত্যি অপরাধী তাদেরই কেবলমাত্র আসামি করা হয়েছে।

এ বিষয়ে জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মোজাম্মেল হোসেন খান মিঠু বাংলানিউজকে বলেন, সিকদার সাঈদুর রহমান ওই মামলায় বিএনপির একজন নেতার ছেলেকে আসামি করেছেন। এছাড়া বেশ কিছু লোকদের কাছে থেকে টাকা নিয়ে আসামি করেছেন বলে শুনেছি। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কিছু অভিযোগ পাওয়ায় কেন্দ্রের নির্দেশে তাকে বহিষ্কার করা হয়েছে।

** নিক্সন চৌধুরীসহ ৯৮ নেতাকর্মীর নামে দ্রুতবিচার আইনে মামলা

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।